Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেল বাতিলের দাবিতে ডুয়েট শিক্ষক সমিতির মানববন্ধন

Gazipur-(2)-%2028%20June%202015-%20DUET%20teacher%20association%20held%20human%20chain%20–%20protest[1]
গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষকরা রবিবার  মানব বন্ধন  ও প্রতিবাদ সমাবেশ পালন করেছে। প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেল বাতিল ও তা পুননির্ধারণ এবং শিক্ষকদের জন্য শ্বতন্ত্র পে-স্কেলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সকাল ১০টা থেকে এ  কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ডুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, পরিচালক (ছাত্র কল্যাণ ) অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, শি¶ক সমিতির সাধারণ সম্পাদক ড. রাজু আহমেদ, মোঃ মাজহরুল আলম (প্রভাষক, মানবিক ও সামাজিক বিজ্ঞান বিভাগ) প্রমুখ।
কর্মসূচীতে অবিলম্ভে শিক্ষকদের শ্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়ণ ও ঘোষণার দাবি জানিয়ে শিক্ষক নেতৃবৃন্দ বলেন, এই আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়, এ আন্দোলন সে সব কুচক্রি মহলের বিরুদ্ধে, যারা শিক্ষকদের অধিকার থেকে বঞ্চিত করতে চায়, অধিকার লুণ্ঠিত করতে চায়।  তারা ব্যাপারে তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর সদয় দৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষকরা তাদের গবেষণা, শিক্ষাদান ছেড়ে দাবি আদায়ের জন্য মাঠে নেমেছেন বিষয়টি খুবই বেদনাদায়ক, লজ্জাকর। আমলাতান্ত্রিক জটিলতার কারণে শিক্ষকদের শ্বতন্ত্র বেতন কাঠামো হচ্ছে না বলে তারা অভিযোগ করেন।

মানববন্ধনে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, শিক্ষকদের শ্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে এর আগেও বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে গত ২৮ মে মানবন্ধন, ১৮ জুন দুঘন্টার কর্মবিরতি পালন করা হয়েছে। এরই ধারবাহিকতায় রবিবারের মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।