Pages

Categories

Search

আজ- রবিবার ২০ জানুয়ারি, ২০১৯

প্রশিক্ষণে অংশ নিতে জাতীয় বিশ^বিদ্যালয়ের এক’শ শিক্ষক মালয়েশিয়ায়

জুলাই ৩০, ২০১৭
জাতীয় বিশ্ববিদ্যালয়
No Comment


গাজীপুর দর্পণ রিপোর্ট : কলেজ শিক্ষার উন্নয়নে প্রশিক্ষণ প্রোগ্রামে অংশগ্রহণ করতে জাতীয় বিশ^বিদ্যালয়ের কলেজসমূহ থেকে ১০০ জন শিক্ষকের প্রথম দল মালয়েশিয়া গেছেন। শনিবার রাতে তারা মালয়েশিয়ান এয়ারলাইন্স যোগে ঢাকা ত্যাগ করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম জানান, বাংলাদেশ সরকার ও বিশ^ব্যাংকের অর্থায়নে কলেজ শিক্ষার উন্নয়নে গৃহীতবিশ্ববিদ্যালয়ের প্রকল্পের আওতায় নটিংহাম ইউনিভার্সিটি মালয়েশিয়া ক্যাম্পাসে প্রাথমিকভাবে ৩ সপ্তাহের প্রশিক্ষণ প্রোগ্রামে অংশগ্রহণ করতে এ বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহ থেকে ১০০ জন শিক্ষকের প্রথম দল শনিবার রাতে ঢাকা ত্যাগ করেন।

তিনি আরো জানান, প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান, প্রশিক্ষণ কার্যক্রম পর্যবেক্ষণ ও মালয়েশিয়ার একটি প্রতিষ্ঠানের সঙ্গে প্রশিক্ষণ সংক্রান্ত বিষয়ে চুক্তি সম্পাদনের লক্ষ্যে দ্বি-পাক্ষিক আলোচনার উদ্দেশ্যে ইউজিসি’র চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ, যুগ্ম-সচিব মাহমুদুল ইসলাম, মাউশি’র মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান এবং CEDP’র সিনিয়র প্রোগ্রাম অফিসার শামীম আহসান খানকে নিয়ে গঠিত একটি টিম রোববার মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

উল্লেখ্য CEDP প্রকল্পের আওতায় মালয়েশিয়ায় ৭০০ কলেজ অধ্যক্ষ, ৩০০ মাস্টার ট্রেইনার্স এবং বাংলাদেশে ১৫হাজার ৫০০ কলেজ শিক্ষকসহ মোট ১৬৫০০ কলেজ শিক্ষকের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।