Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

প্রযুক্তির ব্যাবহার নিশ্চিত করার পরামর্শ ভালুকা শিক্ষা কর্মকর্তার

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি:  শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে তথ্য প্রযুক্তির ব্যাবহার নিশ্চিত করা ও প্রাত্যহিক কাজে পত্র যোগাযোগে ই-মেইল ব্যাবহারের উপর গুরুত্বারোপ করেছেন ভালুকা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চান মিয়া।

রবিবার বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে বিভিন্ন স্কুল ও মাদ্রাসার আইসিটি শিক্ষকদের নিয়ে এক মতবিনিয় সভায় উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। শিক্ষা কর্মকর্তা চান মিয়া বলেন, সকল প্রতিষ্ঠানে তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যাবহার নিশ্চিত করতে হবে।

মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়ন ও আপলোড,কন্টেন্ট তৈরী ও বাতায়নে আপলোড,শিক্ষক বাতায়নে শতভাগ সদস্যভুক্তি হতে হবে। অগ্রাধিকার ভিত্তিতে এ কার্যক্রমকে অগ্রবর্তী করতে আইসিটি শিক্ষকদের ভুমিকা অগ্রগন্য। তাই বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়িত করতে পত্র যোগাযোগের কার্যক্রমেও পরিবর্তন এনে ই-মেইল ব্যাবহার নিশ্চিত করতে হবে।

পরামর্শ সভায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের কর্মসুচী যথাযোগ্য মর্যাদায় পালন করে দু’কপি লিখিত প্রতিবেদন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রেরনের নির্দেশ দেয়া হয় এবং দিবসের কর্মসুচীতে সংশ্লিষ্ঠ এলাকার চেয়ারম্যান,মুক্তিযোদ্ধাসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গকে সম্পৃক্ত করার পরামর্শ প্রদান করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চান মিয়া’র সভাপতিত্বে মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার আইসিটি শিক্ষক/শিক্ষিকাগন অংশ গ্রহন করেন এবং সার্বিক দিক নিদের্শনা গুলোর শতভাগ বাস্তবায়ন কল্পে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাষ প্রদান করেন।