Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

প্রবীনদের সম্মান ও তাদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করতে হবে … রংপুরের ডিসি

অক্টোবর ১, ২০১৬
আন্তর্জাতিক, এনজিও, দিবস, রংপুর
No Comment

rangpur__photo_011

হারুন উর রশিদ সোহেল, রংপুর প্রতিনিধি : রংপুরের জেলা প্রশাসক জনাব রাহাত আনোয়ার বলেছেন, সমাজে অবহেলিত প্রবীনদের সম্মান করতে হবে। তারা বয়সের ভারে বুড়ো হয়ে গেলেও তাদের মনমানসিকতা উদার থাকে। প্রবীন হওয়া ভাগ্যের ব্যাপার। বয়স্কলোক সমাজে বেঁচে থাকার কারনে আল­াহর কাছে শুকরিয়া করা দরকার। এজন্য যে প্রবীন লোকটি যেন সুস্থ্য থাকে। তাদের পাশে আমাদের দাঁড়ানো নৈতিক দায়িত্ব। প্রবীনদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। তাই সমাজে বেঁচে থাকার জন্য সেই শিক্ষাগুলো গ্রহণ করতে হবে।

গতকাল আন্তর্জাতিক প্রবীন ও হিতৈষি দিবস উপলক্ষ্যে রংপুর জেলা প্রবীন হিতৈষি দিবস আয়োজিত আলোচনা সভা ও ক্রেষ্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মুক্তিযোদ্বা জেলা ইউনিট কার্যালয়ে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা রংপুর জেলা প্রবীন ও হিতৈষী সংঘের সভাপতি মোছাদ্দেক হোসেন বাবলু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. এটি এম মাহবুব উল করিম। অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা প্রিয় সিন্ধু তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেড একেএম মার“ফ হাসান, সমাজ সেবা অধিদপ্তর রংপুরের উপপরিচালক নাজমুল নাহার। এসময় বক্তব্য রাখেন বদরগঞ্জ পৌরসভার মেয়র উত্তমকুমার সাহা, পীরগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার মমিন আখন্দ, রংপুরে ডিপুটি কমান্ডার গোলাম মোস্তফা, সমাজ সেবিকা মমতাজ পারভীন মাহবুবার রহমান। সমাজে পিতা-মাতা, দাদি ও শ্বশুরের সেবা করার জন্য প্রবীন সেবা স্বীকৃতি স্বরুপ চারজনকে ক্রেষ্ট প্রদান করা হয়। এরা হলেন জাহাঙ্গির হোসেন (বীরমুক্তিযোদ্ধা), আহসানুল হক চৌধুরি টুটুল, সন্ধারানী আচার্য্য ও মাহবুবার রহমান।
দিবস উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালি রংপুর নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আলোচনা সভায় বক্তারা সমাজের অবহেলিত প্রবীনদের পাশে এসে দাঁড়ানোর জন্য সজকলের প্রতি উদাত্ত আহবান জানান।