Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পন্ন– ড. শিরিন শারমীন

জুলাই ২২, ২০১৮
জাতীয়, রংপুর, রাজনীতি, শীর্ষ সংবাদ
No Comment

বখতিয়ার রহমান, পীরগঞ্জ( রংপুর): জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ পীরগঞ্জ আসনের এম,পি ড. শিরিন শারমীন চৌধুরী বলেছেন বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনর নেতৃত্বে দেশ আজ খাদ্রে স্বয়ং স›পর্ণ । আমাদেক আর খাদ্যের জন্য কারও উপর নির্ভর করে থাকতে হয় না । আমরা নিজেরই পরিশ্রম করে দেশকে খাদ্যে স্বয়ং সম্পুর্ন করেছি। মাছ ও গবাদী পশু পালনের ক্ষেত্রেও অনুরপ অববস্থা । দেশে সরকারের বিভিন্ন পদক্ষেপ গ্রহনের কারনে এখন দেশে প্রচুর মাছ ও পবাদী পশু পালন হচ্ছে আর যে কারনে দেশে আর পুষ্ঠির চাহিদা অপুরনীয় নেই । ২২ জুলাই রোববার বিকালে পীরগঞ্জে “ বুল কাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব” এর ভিত্তি প্রস্তর স্থাপন কালে এক অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে স্পিকার উপরোক্ত কথা গুলি বলেন ।
গবাদী পশু কৃত্রিম প্রজনন ও ভ্রন স্থানান্তর প্রকল্পের পরিচালক মাহবুবার রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ
সভায় অন্যোন্যের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সস্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচীব কাজী ওয়াছি উদ্দিন, পরিচালক ড. বেলাল হোসেন, রংপুর জেলা আ”লীগের সভাপতি শাহাদত হোসেন বকুল, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মাকছুদার রহমান প্রমুখ ।
বক্তব্যের পুর্বে স্পিকারর সেখানে পৌঁছে ল্যাবটির ভিত্তি প্রস্তর এর উদ্ভোধন করেন এবং সেখানে একটি আম গাছের চারা রোপন করেন । পরে স্পিকার পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ড. এম এ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ও পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে ফলদ বৃক্ষ মেলার উদ্ভোধন করেন ।