Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০১৯

প্রচন্ড গরমে নাজেহাল দিনাজপুর বাসী তাপমাত্রা ছাড়িয়েছে ৪০ ডিগ্রি

25_-4-_hot[1]

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর সহ এ অঞ্চল তীব্র গরমে অতিষ্ঠ জন জীবন। ২৪ এপ্রিল রবিবার দিনাজপুরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০.৪ ডিগ্রি. সে.। রংপুর বিভাগ সহ দেশের উত্তরাঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে তিব্র দাবদাহ। আর সহসাই এই গরম থেকে নিস্তার মিলছে না। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী পুরো বৈশাখে জুড়ে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

তীব্র গরমে মানুষের জন জীবন অতিষ্ট হয়ে উঠেছে। কয়েকদিনের প্রচন্ড রোদে সাধারন মানুষ বাইরে বের হতে পারছে না। ব্যবসায়ীদের বেচা-কেনা অনেকাংশে কমে গেছে। সাথে সাথে বেড়েছে বিভিন্ন প্রকার আবহাওয়া পরিবর্তন জনিত রোগ। সর্দি-কাশী, এ্যাজমা, বমি, হাপানি, ডায়রিয়া প্রকোট আকার ধারন করেছে। অধিকাংশ ক্লিনিক ও ডাক্তার খানা গুলোতে এধরনের রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ঔষধের ফার্ম্মেসীর দোকান গুলোতে চলছে গরমে অসুস্থ্য হওয়া বেশীর ভাগ রোগের ঔষধ বেচাকেনা।

এদিকে তীব্র গরমের সাথে সাথে চলছে বিদ্যুৎতের ভয়াবহ ভেলকি বাজি লোডশেডিং। ফলে বিদ্যুৎ ও গরমের কারণে সিমাহীন দূর্ভোগে রয়েছেন সাধারণ মানুষ। গরম ও লোডশেডিংয়ের কারণে চরম ভোগান্তিতে রয়েছে পরীক্ষার্থীরা। বর্তমানে বিদ্যুৎ ব্যবস্থা স্বচল থাকলেও সরবরাহের ক্ষেত্রে রয়েছে অস্বাভাবিক। ঘনঘন লোডশেডিং এর কারণে ব্যবসা বানিজ্য সহ স্থবির হয়ে পড়েছে দৈনন্দিন কার্যক্রম। এলাকার মানুষ বর্তমানে বিদুৎ ও গরমের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে জন জীবন ।