Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

পূবাইল সড়কের মাঝখানে খুঁটিপুতে বেহাল অবস্থার সতর্কীকরণ যানচালকদের

সেপ্টেম্বর ২৩, ২০১৬
গাজীপুর মহানগর, জনদুর্ভোগ, শীর্ষ সংবাদ
No Comment

20160923_0956381 20160923_0950241
মঞ্জুর হোসেন মিলন: গাজীপুর মহানগরের জয়দেবপুর-পূবাইল রাস্তার বেহাল অবস্থা। ভাঙাচোরা ও খানাখন্দে ভরা এ রাস্তাদিয়ে চলাচলকারী মানুষদের প্রতিনিয়ত ভোগান্তি হচ্ছে। সড়কের মাঝখানে খুঁটিপুতে যানচালকদের সতর্কীকরণ জারি করেছে স্থানিয়রা। চলাচলকারী নাগরিকদের অভিযোগের শেষ নেই এই খারাপ রাস্তার বিষয়ে। সিটি কর্পোরেশনের কাউন্সিলররা দ্রুত সংস্কার হবে বলে দাবী জানিয়েছেন। জয়দেবপুর- পূবািইল সড়কটি টঙ্ঘ-ঘোড়াশাল আঞ্চলিক মহাসড়কে মিলিত হয়েছে পূবাইল রেলগেট এলাকায়। এসড়কের বিভিন্ন স্থানে অন্তত ২০টি জায়গায় বড় বড় গর্র সৃষ্টি হয়েছে। শুক্রবার দুপুরে পূবাইল রাস্তাটি ঘুরে দেখাগেছে টেম্পু চালকরা নিজ উদ্যোগে গর্তে ইটার আধলা আর বালি ফেলে যানচলাচলের জন্য সাময়িক মেরামত করছে।
বৃহস্পতিবার রাতে নগর ভবনের পাশে এ প্রতিবেদকের সাথে নগরের চা-বাগান এলাকার বাসিন্দা আলমগীর দেখা হয়। তিনি এই সংবাদকর্মীকে পূবাইল সড়কের বেহালাবস্থার চিত্র সংবাদ মাধ্যমে তুলে ধরার অনুরোধ করেন। এই সড়কে টেম্পু চালায় মনির হোসেন। শুক্রবার সরেজমিনে কথা হয় তাঁর সাথে। তিনি দাবী করেন, বৃষ্টির দিন জয়দেবপুর থেকে পূবাইল রেলগেট পর্যন্ত সড়কের গর্তে মাছ ছাড়ার অবস্থা হয়ে যায়। টেম্পু চালাতে কষ্ট হয় বিধায় সিটি কর্তৃপক্ষের ওপর ক্ষোভ প্রকাশ করেন। নগরের ৩০নং ওয়ার্ড এলাকার কানাইয়ার বাসিন্দা ব্যাটারী চালিত অটোচালক আলম মিয়া বলেন, খারাপ রাস্তাটি যে কবে ঠিক হবে জানিনা।
গাজীপুর সিটি কর্পোরেশনের ৪১ নং ওয়ার্ড কাউন্সিরর আলহাজ্ব মো: বজলুর রহমান বাছির গাজীপুর দর্পণকে জানান, রাস্তাটির ৪১ নং ওয়ার্ড অংশের ইছালী হইতে পূবাইল বাজার পর্যন্ত সংস্কারে বরাদ্দ হয়েছে কোটি ২০ লাখ টাকা। সংস্কার কজের প্রক্রিয়া চলমান।
আজ শুক্রবার সরেজমিন গিয়ে দেখা গেছে, ৩০ নং ওয়ার্ডের দক্ষিণ নীলের পাড়া এলাকায় ওই রোডের টেম্পু চালকরা নিজ উদ্যোগে গর্তে ইটার আধলা ও বালি ফেলে সাময়িক মেরামতের চেষ্টা করছে। টেম্পু চালকরা মেরামতের ব্যয় মিটাতে রাস্তায় চলাচলকারী বিভিন্ন গাড়ী থামিয়ে ১০/২০/৫০ টাকা উঠাচ্ছে।
সিটি কর্পোরেশনের ৩নং জোনের সভাপতি ও ৩০ নং ওয়ার্ড কাউন্সিলর মো: জান্নতুর রহমান গাজীপুর দর্পণকে জানান, রাস্তা সংস্কারের টেন্ডার হয়েছে, দ্রুতই কাজ শুরু হবে।