Pages

Categories

Search

আজ- সোমবার ২৭ মে ২০১৯

পূবাইলে পোষাক শ্রমিক পিটিয়ে আহত করার ঘটনায় সড়ক অবরোধ

মোঃ আখতার হোসেন, পূবাইল প্রতিনিধি: গাজীপুর সিটির পূবাইল অল ওয়েদার ফ্যাশন পোষাক কারখানার মহিলা শ্রমিককে পিটিয়ে হাসপাতাল পাঠাল বুধবার সকালে কারখানার পাষন্ড প্রোডাকশন ম্যানেজার জাকির। জাকিরের বিচারের দাবীতে কারখানার প্রায় এক হাজার শ্রমিক রাস্তায় নেমে আসে। ক্ষুদ্ধ শ্রমিকেরা দুপুরে টঙ্গী-কালীগঞ্জ সড়ক অবরোধ করলে টানা এক ঘণ্টা ব্যাপক যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পূবাইল থানার ওসি ঘটনাস্থলে গিয়ে মৃদু লাঠি চার্জ ও অপরাধী জাকিরের বিচারের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে কারখানার সামনে বিক্ষোভ করে।
আহত নাসিমা জামালপুর জেলার ইসলামপুর সদর থানার শাজাহানের স্ত্রী । সে পূবাইল কলেজ গেইট এলাকায় ভাড়া বাসায় থাকে। টঙ্গী কেথারসিস হাসপাতালে চিকিৎসারত সুইং সেকশনের নাসিমা (৩৩) জানান-গত মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় ছুটি দিয়ে প্রোডাকশন ম্যানেজার জাকির আমাকে ইফতারের পর আবার আসতে বলে, আমি আর আসিনি। বুধবার সকাল ৮টায় কাজে যোগ দিলে উনি আমাকে চার-থাপ্পর কিল ঘুষি মারতে থাকে। আমি মেঝেতে পড়ে গেলে আমার পেটে লাথি মারলে আমি অজ্ঞান হয়ে পড়ি। জ্ঞান ফিরলে দেখি আমি হাসপাতালে। আমি এই পাষন্ড জাকিরের সঠিক বিচার চাই। নাসিমা অভিযোগ করে বলেন- জাকির প্রায়ই মহিলা শ্রমিকদের মারধর করা সহ বিভিন্ন ভাবে শারীরিক নির্যাতন করে কিন্তু আমার প্রশ্ন সে মহিলাদের শরীরে হাত তোলার সাহস কেমন করে পায়? জাকিরের বিরুদ্ধে আমি মামলা করব।
কারখানার পরিচালক আবদুল করিম জানান-একটা বিশেষ মহল এই ঘটনাকে অন্য দিকে প্রবাহিত করার চেষ্টা চালাচ্ছে। আমি জাকিরের বিচার ও শাস্তির জন্য যা করার তাই করব। বেতন না দিয়ে মালিক কোন দিন ভাল করে শান্তিতে ঈদ করতে পারেনা। পূবাইল থানার ওসি নাজমুল হক ভ‚ঁইয়া বলেন, দোষী জাকিরের শাস্তি ও বিচারের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ শ্রমিকেরা অবরোধ তুলে নেয়। ভিকটিম মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।