Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

পুলিশ পরিচয়ে বাস ডাকাতির ঘটনায় গ্রেফতার ২

নভেম্বর ২৯, ২০১৫
ডাকাতি, ঢাকা
No Comment
(প্রতীকী ছবি)

(প্রতীকী ছবি)

রাজধানীর গুলিস্তানে পুলিশ পরিচয় দিয়ে বাসে ডাকাতির ঘটনায় ২ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ডাকাতি হওয়া ১৮ লাখ টাকার মধ্যে ১৭ লাখ টাকা উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ।

শনিবার (২৮ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, শুক্রবার (২৭ নভেম্বর) রাত সাড়ে ১০ টায় গুলিস্তানে একটি যাত্রীবাহী বাসে পুলিশ পরিচয় দিয়ে ওঠে ৭ থেকে ৮ জন ডাকাত। এক পর্যায়ে বাসের যাত্রী পুরান ঢাকার ইসলামপুরের এক দোকানের কর্মচারী আবুল কালাম আজাদকে উদ্দেশ্য করে তারা বলে-’আমরা পুলিশ, আসামি ধরতে এসেছি। এইতো আসামি পেয়েছি।’ পরে ওই কর্মচারীর হাতে থাকা ব্যাগ ভয়ভীতি দেখিয়ে ছিনিয়ে নিয়ে বাস থেকে নেমে দৌড় দেয় পুলিশ পরিচয় দেওয়া লোকগুলো। দৌড়ের এক পর্যায়ে তাদের একজন আব্দুল খালেককে (৫০) হাতেনাতে পাকড়াও করে শাহবাগ থানার পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনিয়ে নেওয়া ১০ লাখ টাকা উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, এই ঘটনায় ভুক্তভোগী ব্যক্তি শাহবাগ থানায় ডাকাতি মামলা দায়ের করেন, যার নম্বর-৪০। মামলার প্রেক্ষিতে পুলিশ আসামিদের ধরতে আব্দুল খালেককে জিজ্ঞাসাবাদ করে। পরে তার তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আরেক আসামি জসিম উদ্দিনকে গুলিস্তান থেকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের পর শনিবার (২৮ নভেম্বর) বিকেলে উদ্ধার হয় আরো ৭ লাখ টাকা।

পুলিশের দেওয়া তথ্যানুযায়ী উদ্ধার হতে বাকি রয়েছে আরো ১ লাখ টাকা। এই টাকা উদ্ধার ও অন্যান্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান শাহবাগ থানার ওসি আবু বকর।