Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকার আবর্জনায় পরিবেশ দুষিত

জুন ১৬, ২০১৭
অনিয়ম, পরিবেশ, রংপুর, স্বাস্থ্য
No Comment


বখতিয়ার রহমানুুুু, পীরগঞ্জ (রংপুর): পীরগঞ্জ উপজেলা সদরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন পাশ^বর্তী এলাকার পরিবেশ ক্রমেই দুষনীয় হয়ে উঠছে । আর এ পরিস্থিতির সৃষ্ঠি হয়েছে যত্রতত্র একাধিক হোটেল , বাজার ও বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের আবর্জনা ফেলার কারনে । এতে ঝুকিপুর্ণ হয়ে পড়েছে সেখানকার স্বাস্থ্যকর পরিবেশ ।
অভিযোগে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পশ্চিম পার্শে রয়েছে একাধিক ক্যান্টিন, দক্ষিনে রয়েছে একাধিক ডায়াগনষ্টিক সেন্টার এবং পূর্ব পার্শে রয়েছে বাজার । আর এ সব ক্যান্টিন, ডায়াগনষ্টিক সেন্টার ও বাজারের বজ্য ফেলার জন্য নেই কোন নির্ধারিত স্থান । বজ্যগুলি প্রতিনিয়ত ফেলা হচ্ছে রাস্তা কিংবা স্বাস্থ্যকমপ্লেক্স সংলগ্ন পাশর্^বর্তী পতিত স্থানে । যেখানে বজ্য গুলো পচনের মাধ্যমে দুর্গন্ধ ছড়াচ্ছে । যে কারনে এখানকার পরিবেশ তো দুষনীয় হয়ে উঠছেই তাছাড়া জনসমাগম পুর্ন এ স্থানটি সকলের জন্য বিরক্তকরও হয়ে উঠছে । তাই উপজেলার সচেতন মহল এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ।
এ বিষযে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারি ইন্সেপক্টর গোলাম মোস্তফা জানান, সবকটি ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষকে বারবার জানানো সত্তে¡ও কোন প্রতিকার হয়নি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোখলেছুর রহমান এ ব্যাপারে তা প্রতিক্রিয়ায় বলেন, এসব বর্জ্য থেকেই জন্ম নেয় হেপাটাইটিস বি এর জীবাণু। তাই এ বিষয়ে দ্রæত ব্যবস্থা নেবার জন্য সিভিল সার্জন কে অবহিত করা হবে।