Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী-৪, কাউন্সিলর- ৫৭ : ভোট রোববার

অগাষ্ট ৬, ২০১৬
নির্বাচন, রংপুর
No Comment

pouro_photo[1]
বখতিয়ার রহমান ,পীরগঞ্জ( রংপুর): আগামীকাল ৭ আগষ্ঠ রোববার রংপুর জেলার নবগঠিত পীরগঞ্জ পৌরসভার নির্বাচন। নির্বাচনে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা আসনে কমিশনার পদে ১০ জন এবং সাধারন কমিশনার পদে ৪৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদন্ধিতা করছেন । মেয়র পদে যারা প্রতিদন্ধিতা করছেন তারা হলেন আ’লীগ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুর পুত্র পীরগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম (নৌকা), বিএনপি থেকে উপজেলা বিএনপি’র সাংগাঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সেবু (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী হিসেবে পীরগঞ্জ উপজেলা নাগরিক কমিটির সভাপতি এ্যাডঃ কাজী লুমুম্বা লুমু (জগ) ও পীরগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সায়দুর রহমান ( নারিকেল গাছ)।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, আজকের এ নির্বাচন সুষ্ঠ ভাবে সম্পন্যের লক্ষে কর্তৃপক্ষ সকল প্রস্তুতি সম্পন্য করেছে । পীরগঞ্জ সদর, রায়পুর ও রামনাথপুর এ ৩ টি ইউনিয়নের ১৩ টি মৌজার সমন্বয়ে নির্ধারিত এ পৌরসভার আওতায় ৯ টি ওয়ার্ড এর মোট ভোটার সংখ্যা ১২ হাজার ৯ শত ৩৭ জন । সকাল ৮ টা থেকে বিরতীহীন ৪টা পর্যন্ত ৯ টি কেন্দ্রের ৩৮ টি ভোট কক্ষের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। যে সব কেন্দ্রে ভোট গ্রহন করা হবে সেগুলো হল,পীরগঞ্জ বালিকা দাখিল মাদ্রাসা, উজিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাজী বয়েন উদ্দিন উচ্চ বিদ্যালয়, ধনাশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, আরাজী গঙ্গারামপুর সরকারী প্রাঃ বিদ্যালয, ওসমানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয, পীরগঞ্জ আদর্শ বালিকা বিদ্যালয় ও জামতলা বালিকা দাখিল মাদ্রাসা ।

সংশ্লিষ্ট একাধিক সুত্রে জানা গেছে, বিগত ২০১৩ সনের গত ২৮ জানুয়ারী পীরগঞ্জ পৌরসভা, রংপুর এর গেজেট প্রকাশিত হয়। পরবর্তিতে মামলা সংক্রান্ত জটিলতার কারণে এত দিন নির্বাচন হয়নি ।