Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবায় ভাটা

জুন ৫, ২০১৭
অনিয়ম, রংপুর, স্বাস্থ্য
No Comment


বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর): রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কার্যক্রম অনেকটাই মুখ থুবড়ে পড়েছে । ফলে চিকিৎসা প্রাপ্তির ক্ষেত্রে রোগীদেরকে বেশ বিড়ম্বনায় পড়তে হয়েছে এবং তাদেরকে মোটা অংকের অর্থ খরচ করতে হচ্ছে ।
অভিযোগে জানা গেছে, পীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকগন প্রতিনিয়ত নির্ধারিত সময়ে স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের চেম্বারে বসছেন না এবং নির্ধারিত সময় পর্যন্ত অবস্থানও করছেন না । আর যে কারনে রোগীরা যথাসময়ে চিকিৎসকের সাক্ষাত প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন । এছাড়া অনেক কষ্টে সাক্ষাত মিললেও চিৎিসকগন বোগীদেরকে নিদৃষ্ট সময়ে স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন বিভিন্ন ডায়াগোনষ্ঠিক সেন্টারে আসার পরামর্শ দিচ্ছেন । যে ডায়াগোনষ্টিক সেন্টারে মাঠকর্মী হিসেবে কমিশন ভিত্তিক অনভিজ্ঞ কিছ সংখ্যক মহিলা কাজ করছেন। যারা স্থানীয় ভাবে ডায়াগোনষ্টিক সেন্টার গুলোর কর্মি হিসেবে পরিচিত । আর যে কারনে দুপুরের পর থেকে ডায়াগোনষ্টিক কেন্দ্র গুলিতে রোগীদের ভীড় জমছে । এসব ডায়াগোনষ্টিক সেন্টারে রোগীদেরকে চিকিৎসা পত্র নিতে ডাক্তার দেখানো ও বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য মোটা অংকের অর্থ খরচ করতে হচ্ছে ।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মোখলেছুর রহমানের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে দ্রæত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।
ভুক্তভোগী রোগী একবারপুর গ্রামের নাসরিন (৩৫) ও পানবাজারের মোকাববর হোসেন (৬৫) সহ অনেকের মতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারগন তাদের নির্ধারিত সময় অবস্থান করলে ও স্বাস্থ্য কমপ্লেক্সেই রোগীদের পরীক্ষা নিরিক্ষার ব্যবস্থা নিশ্চিত হলে রোগীদের চিকিৎসা সেবার ক্ষেত্রে এ বিড়ম্বনা ও অতিরিক্ত অর্থ গুনতে হতো না । তাই তারা এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ।