Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

পীরগঞ্জে বিদ্যালয়ে ভোটার তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ

ডিসেম্বর ৩০, ২০১৬
অনিয়ম, ঠাকুরগাঁও, শিক্ষা প্রতিষ্ঠান
No Comment

fb_img_1478760858815
বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) : রংপুরের পীরগঞ্জে ভেন্ডাবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে ৩ ঘন্টা সময়ের ব্যবধানে তদন্ত ও ভোটার তালিকা প্রনয়নসহ তফসিল ঘোষনা করায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অভিভাবকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে ।
গত ২৬ ডিসেম্বর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহঃ মাহতাব হোসেন কোন প্রকার নোটিশ ছাড়ায় উক্ত বিদ্যালয়ে গিয়ে তড়িঘরি করে ভোটার তালিকা প্রনয়নে বাস্তব ভিত্তিক তদন্ত না করেই তার কার্যালয়ে ফিরে এসে ম্যানেজিং কমিটি নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেন।
অভিযোগে জানা গেছে, বিদ্যালয়টিতে বিশেষ এক মহিলাকে সভাপতি নির্বাচিত করার উদ্দেশ্যে ভোটার তালিকায় ভুয়া ভোটার অন্তুভর্ক্ত করায় ওই বিদ্যালয়ের অভিভাবক শরীফপুর গ্রামেরমৃত তোফাজ্জল হোসেনের পুত্র আজাহার আলী, পাকুরিয়া গ্রামের এছান আলীর পুত্র আনারুল ইসলাম ও পন্থাপুকুর গ্রামের আলহাজ্ব আব্দুল মজিদ মিয়ার পুত্র মজনু মিয়া গত ৮ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। যার প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহতাব হোসেন গত ২৬ ডিসেম্বর বিষযটির তদন্তে গিয়ে তড়িঘড়ির মাধ্যমে তদন্তকাজ সম্পন্ন করে ফিরে এসে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসীল ঘোষনা করেন। যিনি তদন্ত কর্মকর্তা তিনিই তফসীল ঘোষনা করায় পুরো বিষয়টি বিতর্কিত হয়ে দাঁড়িয়েছে। এলাকার অভিভাবক মহল বিদ্যালয়টিতে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সঠিকভাবে ভোটার তালিকা প্রণয়ন পুর্বক পরিচালনা কমিটির প্রকৃত দাতা সদস্য নির্বাচনের দাবি জানানো হয়।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহতাব হোসেন সাংবাদিকদেও জানান, অনুমোদিত ভোটার তালিকা দেখেই তফসীল ঘোষনা করা হয়েছে। অবশ্য ভোটার তালিকা সঠিক কি না তা আমার জানা নেই।