Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

পীরগঞ্জে পরমানু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার নবম মৃত্যুবার্ষিকী পালিত

মে ৯, ২০১৮
রংপুর
No Comment


বখতিয়ার রহমান,পীরগঞ্জ (রংপুর): রংপুরের পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ৯বম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ৯ মে বুধবার উপজেলার ফতেপুরে প্রয়াতের কবরের পুষ্পমাল্য অর্পন, জেয়ারত, দোয়া মাহফিল, আলোচনা সভা ও গুনীজনদের সম্মাননা পদক প্রদান করা হয়েছে।
ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেযারম্যান একেএম ছায়াদত হোসেন বকুলের সভাপতিত্বে এ উপলক্ষে সেখানে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা আ’লীগের উপদেষ্টা নুরুল আমিন রাজা, ইউপি চেয়ারম্যান নুরুল হক প্রমুখ।
এ ছাড়া দুপুরে বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন’ (বিপিডিএ) এর কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ড. এমএ ওয়াজেদ মিয়াকে মরনোত্তর সম্মাননা পদক এবং ড. এমএ ওয়াজেদ মিয়ার জীবনীর উপর ‘রচনা প্রতিযোগিতায়’ বিজয়ী ও গুনীজনদেরকে পদক প্রদান করা হয়। এতে বিপিডিএ’র উপদেষ্টা সাংবাদিক গোলাম কবির বিলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- ড. ওয়াজেদ ফাউন্ডেশনের চেযারম্যান একেএম ছায়াদত হোসেন বকুল, মেয়র তাজিমুল ইসলাম শামীম, জেলা আ’লীগ উপদেষ্টা নুরুল আমিন রাজা, পৌর আ’লীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমান, সম্পাদক কামরুল হাসান জুয়েল, বিপিডিএ’র মহাসচিব ডাঃ রাকিবুল ইসলাম তুহিন, আ’লীগ নেতা আনিছার রহমান মন্ডল প্রমুখ।
উল্লেখ্য, বিগত ২০০৯ সালের ৯ মে ড. এমএ ওয়াজেদ মিয়া ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে উপজেলার ফতেপুরে মিয়াবাড়ীর পারিবারিক কবরস্থানে তার বাবা আব্দুল কাদের মিয়া ও মাতা ময়জাননেছার পাশে তাকে সমাহিত করা হয়। এর আগে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি মরহুমের কবওে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান ।