Pages

Categories

Search

আজ- বুধবার ২১ নভেম্বর ২০১৮

পীরগঞ্জে কাপড়ের দোকানে ভয়াবহ অগ্নিকান্ড মালামাল ভস্মিভুত

মার্চ ৯, ২০১৮
অগ্নিকান্ড, রংপুর
No Comment

বখতিয়ার রহমান, পীরগঞ্জ( রংপুর): রংপুরের পীরগঞ্জ উপজেলার বড়দরগাহ ইউনিয়নের গুর্জিপাড়া হাটের অনতিদুওে পশ্চিমে বড়দরগাহ- ভেন্ডাবাড়ী পাকা রাস্তা সংলগ্ন চাপাবাড়ী (নয়াপাড়া) গ্রামের এক বৃহত কাপড়ের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে । ৮ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে সংগঠিত এ অগ্নিকান্ডে পুরো বাসাবাড়ীর ও ব্যাবসা প্রতিষ্ঠানটির প্রায় ৮০ লাখ টাকার মালামাল আগুনে ভস্মিভুত হয়েছে ।
সরেজমিন খোজ নিয়ে জানা গেছে, উক্ত গ্রামের মৃত্যু আকরাম আলীর পুত্র আফছার আলী । গত কয়েক বছর ধরে নিজের জমি জমা বিক্রি করে নিজ বাস স্থানে শুরু করেন কাপড়ের ব্যাবসা । তার অক্লান্ত পরিশ্রমে ৯ টি ঘরে প্রতিষ্ঠানটির বিস্তৃতি ঘটে । সঙ্গে তার বাড়ীও । প্রতিষ্ঠানটি এলাকাবাসীর কাছেও হয়ে উঠে বেশ জনপ্রিয় ও দৃষ্টি নন্দন । শুধু কাপড়ের ব্যাবসায় নয়, সঙ্গে রকমারী ফার্নিচারও । প্রতিষ্ঠানটির মালিক আফসার আলী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থান থেকে মালামাল ক্রয় পুরর্¦ক অপেক্ষাকৃত কম মুল্যো তা বিক্রি করায় বিশিষ করে মহিলা সহ সর্ব শ্রেনীর মানুষের কাছে সেটি বেশ সমাদৃত হয়ে উঠে । প্রষ্ঠিানটিতে কর্ম সংস্থানের ব্যবস্থা ছিল প্রায় ২০ জন শ্রমিকের । যারা প্রতিষ্ঠানটির কুটির শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট থেকে সেলাই সহ ফার্ণিচার তৈরীর কাজ করত । সব মিলে সর্ব মহলের কাছে এ যেন এক প্রিয় প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে ।
এ দিকে ৮ মার্চ বহস্পতিবার দিবাগত রাত ২ টার পর । প্রতিষ্ঠানটির বারান্দার এক কোনায় আগুন দৃশ্যমান হয় । আর অস্বাভাকি ভাবে তা ছড়িয়ে পড়ে পুরো প্রতিষ্ঠানে । প্রায় ৩০মিনিট পর ঘটনাস্থলে পৌছে পীরগঞ্জ ও মিঠাপুরের ফায়ার সার্ভিস এর ৩টি ইউনিটের কর্মিরা । তারা ১ ঘন্টা পর পুরো আগুন নিয়ন্ত্রনে আনেন । এরি মধ্যে আগুনে ভস্মিভুত হয় পুরো প্রতিষ্ঠানটির ৯টি দোকান, বসতবাড়ীর ৩টি ঘরের উপরের টিনের চালা, মালামাল, ফার্ণিচার ঘরের আসবাব পত্র সহ প্রায় ৮০ লাখ টাকার মালামাল ।
তবে কি ভাবে আগনের সুত্রপাত হয় তা এখনও স্পষ্ট নয় । তবে পীরগঞ্জ ফায়ার সার্ভিস ষ্টেশনের রাসেল মাহমুদ জানান, প্রাথমিক ভাবে মনে হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে ।
অপর দিকে এলাকাবাসী ও প্রতিষ্ঠানটির মালিকের মতে এটা নাশকতা মুলক কর্মকান্ড হতে পারে । তারা আরও জানান, ইতিপুর্বে প্রতিষ্ঠানটিতে ডাকাতির চেষ্টা হয়েছিল ।
ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সুশান্ত সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।