Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু হত্যায় মামলায় আটক ১০

জুলাই ২৫, ২০১৬
আইন- আদালত, নারায়ণগঞ্জ
No Comment

N Gonjনারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুলা কারখানার শিশু শ্রমিককে মলদ্বার দিয়ে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় এক কর্মকর্তাসহ চার জনের নামে মামলা করেছে পরিবার। এ ঘটনায় অন্তত ১০ জনকে আটক করা হয়েছে।

সাগর বর্মণ নামের দশ বছর বয়সী ওই শিশুর বাবা রতন বর্মণ রোববার রাত ১২টার দিকে রূপগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন বলে সহকারী পুলিশ সুপার ফোরকান সিকদার জানান।

মামলার এজাহারে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও তিন-চারজনকে আসামি করা হয়েছে।

র‌্যাব ও পুলিশ সূত্র জানায়, সাগর হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এ পর্যন্ত অন্তত ১০ জনকে আটক করা হয়েছে।

রূপগঞ্জে সুতা তৈরির একটি কারখানায় রোববার (২৪ জুলাই)দুপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে সাগরকে (১০) হত্যা করা হয়। যাত্রামুড়া এলাকার এখলাছ স্পিনিং মিলে এ ঘটনা ঘটে। সাগর ওই কারখানায় শ্রমিক হিসেবে কাজ করত বলে তার বাবা জানিয়েছেন। রূপগঞ্জে নিহত শিশু সাগর নেত্রকোনা জেলার খালিয়াজুড়ি উপজেলার রাজিবপুর গ্রামের রতন বর্মণের ছেলে।

রোববার রতন বর্মণ জানান, তিনি ও তাঁর ছেলে সাগর দুজনই রূপগঞ্জের এখলাছ স্পিনিং মিলে কাজ করেন। গতকাল দুপুরে কাজ করার সময় প্রতিপক্ষের লোকজন সাগরের পায়ুপথে মেশিন দিয়ে বাতাস প্রবেশ করালে সে অসুস্থ হয়ে পড়ে। তার পেট ফুলে যায়। গুরুতর অবস্থায় তাকে কাঁচপুরের শুভেচ্ছা ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। বিকেলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান জানান, শিশু সাগরের পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয়েছে। প্রাথমিক তদন্তে তা নিশ্চিত হওয়া গেছে। দোষীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।