Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

পাঁচ দফা দাবিতে ডুয়েটে মানববন্ধন, কর্মবিরতির ঘোষণা

file (1)নিজস্ব প্রতিবেদক:
চাকরির বয়সসীমা ও বেতন স্কেল বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জরী কমিশনের (ইউজিসি) এখতিয়ার বহির্ভূত পত্র প্রত্যাহার এবং পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) অফিসার্স এসোসিয়েশন রবিবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। আন্ত:বিশ্ববিদ্যালয়ে অফিসার্স ফেডারেশনের আহ্বানে এই কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা: মো: এমদাদুল হক, সাধারণ সম্পাদক প্রকৌশলী মারুফ আহমেদ, সিনিয়র সহ-সভাপতি মো: মনিরুজ্জামান প্রমুখ। সভায় বক্তারা অভিন্ন চাকুরী বিধি রক্ষার কারণে অফিসারদের অবসর গ্রহণের বয়সসীমা শিক্ষকদের ন্যায় ৬৫ বছরে উন্নীতকরণ, বিগত বছরগুলোর ন্যায় পাবলিক বিশ্ববিদ্যলয়সমূহে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বতন্ত্র বেতন কাঠামো ঘোষণা করা, অফিসারদের কয়েকটি পদে বেতন স্কেল সংশোধন করত: বর্তমান বেতন স্কেলের বৈষম্য দূরীকরণ, সিনেট, সিন্ডিকেটসহ বিভিন্ন অথরিটিতে অফিসারদের প্রতিনিধিত্বের ব্যবস্থা করা, অতিরিক্ত রেজিস্ট্রার/সমমানের পদ সৃষ্টিসহ উক্তপদে নিয়োগ/পদায়নের ব্যবস্থা করার জোর দাবি তুলে ধরেন।

মানববন্ধন কর্মসূচীতে আগামিকাল সোমবার (১৩ জুন) অর্ধদিবস ও মঙ্গলবার (১৪ জুন) পূর্ণ দিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, আন্ত:বিশ্ববিদ্যালয়ে অফিসার্স ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এই কর্মসূচী পালিত হচ্ছে।