Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেটওয়ার্ক সমস্যায় জনদুর্ভোগ সৃষ্টি

15-05-2016-2আহসান হাবিব, পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা:
জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (৫০ শয্যা বিশিষ্ট) মোবাইল নেটওয়ার্ক না থাকায় শুরু থেকে জরুরী প্রয়োজনে টেলিফোনেই যোগাযোগ চলত। বর্তমানে টেলিফোনটির সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

জনা গেছে, ৪ মাস পূর্বে পৌর এলাকায় মহীপুর কলেজ রোডের দক্ষিণ ধারে ড্রেন নির্মানের সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেলিফোন লাইনটি বিচ্ছিন্ন হয়ে যায়। পাঁচবিবি শহর থেকে ৩ কিলোমিটার দূরে অবস্থিত এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রায় ৪ লাখ অধিবাসীর স্বাস্থ্য সেবায় নিয়োজিত। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খোরশেদ আলমের আন্তরিক প্রচেষ্ঠায় স্থানীয় একদল তরুন ডাক্তার নিরলস ভাবে স্বাস্থ্য সেবা দেয়ায় এক সময়ের অবহেলিত এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর ভির দিন দিন বেড়েই চলছে। ভর্তিকৃত রোগীর সংখ্যাও বাড়ছে। বর্তমানে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় এম্বুলেন্সসহ জরুরী প্রয়োজনে যোগাযোগ করার ক্ষেত্রে জনদুভোগ সৃষ্টি হয়েছে।
রোগীরা জরুরী প্রয়োজনে বাড়ির লোকজন কিংবা আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করতে পারছে না।

ডা: সাবা আল গালিব বলেন, এন্টিনা টাঙ্গিয়ে মোবাইলে কথা বলা হচ্ছে। গ্রামীণ ফোন কোম্পানীর সাথে যোগাযোগের চেষ্টা করছেন বলে তিনি জানান।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খোরশেদ আলম জানান, তিনি টেলিফোন লাইনের বিষয়ে টিএন্ডটি‘র কর্তা ব্যক্তিদের সাথে কথা বলেছেন। টেলিফোন সংযোগ দিতে টেন্ডার দিতে হবে বলে তারা তাকে জানিয়েছেন।

তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, তথ্য প্রযুক্তির যুগে স্বাস্থ্য সেবা দানের মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নেটওয়ার্ক নেই এটি ভাবাই যায় না। তিনি সমস্যা সমাধানে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এমএইচএস