Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

পলাশে শ্রমিক অসন্তোষে ক্যাপিটাল পেপার মিলের উৎপাদন বন্ধ

সেপ্টেম্বর ৩০, ২০১৭
নরসিংদী
No Comment

মোঃআশাদউল্লাহ মনা, পলাশ থেকে : নরসিংদীর পলাশ উপজেলার ক্যাপিটাল পেপার মিলের শ্রমিক অসন্তোষের ঘটনায় অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেছে মিলটির উৎপাদন। শনিবার সকাল থেকে শ্রমিকরা কাজে যোগ না দেওয়ার ফলে এর উৎপাদন বন্ধ হয়ে যায়।

জানা যায়, বৃহস্পতিবার পূর্ব নোটিশ ছাড়া মিলের কর্মরত ৯৩ জন শ্রমিক-কর্মচারীকে ছাঁটাই করে মিল কর্তৃপক্ষ। এর ফলে মিলের অভ্যন্তরে শ্রমিক অসন্তেষের সৃষ্টি হয়। ছাঁইটকৃত শ্রমিকরা কাজে পূর্ণবহালের দাবিতে মিলের অভ্যন্তরে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন। এরই ধারাবাহিকতায় শনিবার ওই মিলের কর্মরত শ্রমিকরাও ছাঁটাইকৃত শ্রমিকদের আন্দোলনকে একাত্তত্বা পোষণ করে কাজে যোগ দেয়নি। ফলে বন্ধ হয়ে যায় ১০০ টন ক্ষমতা সম্পন্ন ক্যাপিটাল পেপার এন্ড পাল্প ও ক্যাপিটাল বোর্ডের উৎপাদন।
তবে মিলের নির্বাহী পরিচালক অরবিন্দ মিত্র জানান, ছাঁটাইকৃত শ্রমিকরা কর্মরত শ্রমিদের মিলে আসতে বাধা প্রদান করছে। যার ফলে শ্রমিক সংকটে মিলটির উৎপাদন কাজ চালু করা যাচ্ছে না। বিষয়টি নিয়ে মালিকপক্ষ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে আলোচনা করা হচ্ছে।
এদিকে মিলের ছাঁটাইকৃত ম্যাকানিক্যাল বিভাগের শ্রমিক মোঃ হুমায়ন কবির জানান, মালিক পক্ষ অন্যায় ভাবে মিল থেকে প্রায় ১০০ শ্রমিক ছাঁটাই করেছে। আমরা কাজে পূর্ণবহালের দাবি জানিয়ে আন্দোলন করছি। মিলের কর্মরত শ্রমিকরাও আমাদের দাবীকে সর্মথন করেছে। যার ফলে তারা কাজে যোগ দেয়নি।