Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

পলাশে বৈশাখী মেলার নামে জুয়ার আসর

এপ্রিল ২৫, ২০১৬
অনিয়ম, অপরাধ, আইন- আদালত, নরসিংদী
No Comment

gamble

নূরে-আলম রনী, পলাশ সংবাদদাতাঃ নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের নোয়াকান্দা বাজারে শুরু হয়েছে পাঁচ দিন ব্যাপি বৈশাখী মেলা। আর এই মেলাকে কেন্দ্র করে আয়োজক কমিটির সহযোগীতায় মেলার আনাচে কানাচে বসেছে জুয়ার আসর। গত শনিবার বিকাল থেকে শুরু হয় মেলা। মেলা কমিটি অধিক লাভের আশায় সন্ধ্যা থেকে বসিয়ে দেয় ডাবল সিঙ্গেল নামক জুয়ার আসর। এতে করে মেলা দেখতে আসা দর্শনার্থীদের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ। মেলার পরিবেশ নষ্ঠ করার জন্য কেউ দায়ি করছে আয়োজক কমিটিকে আবার কেউ দায়ী করছে প্রশাসনের উদাসীনতাকে। মেলা দেখতে আসা নোয়াকান্দা এলাকার মজিবুর রহমান জানান, এ বাজারে প্রায় বিশ বছর যাবৎ বৈশাখী মেলা বসছে। আশে পাশের এলাকা থেকে হাজার হাজার দর্শনার্থী এখানে মেলা দেখতে আসে। কিন্তু এবার মেলা কমিটির আয়োজকরা মেলায় জুয়া বসিয়ে এর পরিবেশ নষ্ঠ করে দিয়েছে। মেলাতে কিছুক্ষণ পরপর মারামারি হচ্ছে। এতে মেলা দেখতে আসা সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
এদিকে মেলায় জুয়া খেলা চালানোর জন্য রবিবার রাতে পলাশ থানার এসআই আমিনুল ইসলাম দুই জনকে আটক করলে ও পরে স্থানীয় নেতাকর্মীদের অনুরোধে তাদের ছেড়ে দেয়।
এসব বিষয়ে কথা বলতে মেলা কমিটির সভাপতি হুমায়ন মিয়াকে খোজাখুজি করে পাওয়া যায়নি। তবে কমিটির কোষাদক্ষ্য ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি জুয়েল জানান, বহিরাগত কিছু ছেলে মেলায় জুয়ার আসর বসাতে চেয়েছিল, আমরা বাধা দেই। এবং পুলিশ এসে তাদের উচ্ছেদ করে দেয়।