Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

পরিবেশ দূষণ: ২ কোটি ৩৪ লাখ টাকা জরিমানা

জানুয়ারি, ৭, ২০১৫
গাজীপুর সদর, ঢাকা, দূনীতি
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:
পরিবেশ ও প্রতিবেশগত ক্ষতিসাধনের জন্য ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরে ৭টি কারখানার মালিক-প্রতিনিধিকে ২ কোটি ৩৪ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) মো. আলমগীর বুধবার দুপুরে পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরে ওইসব কারখানার মালিক-প্রতিনিধিকে তলব করে। পরে এক শুনানী গ্রহণ করে পরিবেশ ও প্রতিবেশগত ক্ষতিসাধনের জন্য ২ কোটি ৩৪ লাখ টাকা জরিমানা করেন।

কারখানাগুলো হলো ঢাকা সাভার ইপিজেড সম্প্রসারণ এলাকায় (১) অলি নিটিং ফেব্রিকস লিমিটেডকে ১ কোটি ৩৬ লাখ টাকা, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায় (২) লিতুন ফেব্রিকস লিমিটেডকে ৪০ লাখ টাকা ও (৩) এইচ এইচ টেক্সটাইল মিলস লিমিটেডকে ৪২ লাখ টাকা এবং গাজীপুরের টঙ্গী বিসিক শিল্প এলাকায় ৪) পারমিতা ফ্যাশন্স লিমিটেডকে ৫ লাখ টাকা. (৫) মদিনা ওয়াশিং এন্ড ডাইং লিমিটেডকে ৫ লাখ টাকা (৬) হলমার্ক ফার্মাসিউটিক্যালসকে ৩ লাখ টাকা ও (৭) গ্রীণল্যান্ড ফার্মাসিউটিক্যালসকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশগত ছাড়পত্র গ্রহণ এবং তরল বর্জ্য পরিশোধনার (ইটিপি) নির্মাণ ব্যতিত অপরিশোধিত তরল বর্জ্য সরাসরি পার্শ্ববর্তী নদী ও জলাশয়ে নির্গত করে পরিবেশ, প্রতিবেশ ও জলজ জীববৈচিত্র্যের ক্ষতিসাধনের অপরাধে এ জরিমানা করা হয়ে।
বুধবার বিকালে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান শ্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিক করেছেন।