Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

পরিবেশ দূষণের অভিযোগে গাজীপুরের ৩ ডায়িং কারখানা ও এক ডেইরী ফার্মকে ৩৯ লাখ টাকা জরিমানা

নভেম্বর ৪, ২০১৫
আইন- আদালত, গাজীপুর মহানগর, পরিবেশ
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট: ত্রুটিপূর্ণ তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) পরিচালনা করে পরিবেশ, প্রতিবেশ ও জলজ জীববৈচিত্র্যের মারাত্মক ক্ষতিসাধনের অপরাধে গাজীপুরের তিনটি ডায়িং কারখানাকে বুধবার ২৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট উইং। এছাড়াও ও পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিত কারখানা পরিচালনার অপরাধে একইদিন রংপুরের অপর একটি ডেইরী ফার্মকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর ঢাকা সদর দপ্তরের সহকারী পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান জানান, দূষণবিরোধী অভিযানের কার্যক্রম হিসেবে বুধবার পরিবেশ অধিদপ্তরের পরিচালক (মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট) এ,কে,এম, মিজানুর রহমান পরিবেশ দূষণের দায়ে গাজীপুরের তিনটি ডায়িং কারখানার মালিক/প্রতিনিধিকে পরিবেশ অধিদপ্তরের ঢাকা সদর দপ্তরে এনফোর্সমেন্ট উইংয়ে তলব করে শুনানী গ্রহণ করেন। এসময় তিনি গাজীপুর মহানগরের টঙ্গী পাঠানপাড়া পাগাড় এলাকার হোসেন ডায়িং এন্ড প্রিন্টিং মিল্স লিমিটেড কারখানাকে ১৯ লাখ টাকা জরিমানা করেন। এছাড়াও একই অপরাধে গাজীপুর মহানগরের কাশিমপুর দক্ষিণ পানিশাইল এলাকার মাছিহাতা সোয়েটার্স লিমিটেড কারখানাকে ৫ লাখ টাকা এবং টঙ্গী বিসিক শিল্প নগরীর দিশারী ওয়াশিং প্লান্ট লিমিটেড কারখানাকে ৪ লাখ টাকা জরিমানা করেন।

এদিকে, পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতিত কারখানা পরিচালনার অপরাধে একইদিন তিনি রংপুর জেলার মিঠা পুকুরের সালাইপুর এলাকার মেসার্স রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেডকে ১১ লাখ টাকা জরিমানা করেছেন।