Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

নির্বাচন ১৫ দিন পেছানোর দাবিতে বিএনপির চিঠি

নভেম্বর ২৮, ২০১৫
রাজনীতি
No Comment

EC-BNPআসন্ন পৌরসভা নির্বাচন ১৫ দিন পেছানোর দাবি জানিয়ে নির্বাচন কমিশনে (ইসি) চিঠি দিয়েছে বিএনপি। শনিবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে বিএনপির প্রতিনিধি দল এ চিঠি দেয়।

এছাড়াও যৌথ বাহিনীর নামে গণগ্রেফতার বন্ধ এবং নেতা-কর্মীদের মুক্তি, নির্বাচনের আগে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলি, ভুঁইফোঁড় সংগঠনগুলোকে নির্বাচনী পর্যবেক্ষক না বানানো, লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা এবং ভোটার তালিকায় অন্তর্ভুক্তির অপেক্ষায় থাকা ৫০ লাখ ভোটারের ভোট দেয়ার সুযোগ দেয়ার দাবি জানায় দলটি।

দলের সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন ও সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স শনিবার দুপুর পৌনে ১২টার দিকে নির্বাচন কমিশনে যান। পরে বিএনপির সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স সাংবাদিকদের বলেন, আগে থেকে যোগাযোগ করে আসলেও কমিশনের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তা ছিলেন না।

তিনি আরো বলেন, আমরা পত্রপত্রিকায় নির্বাচন সম্পর্কে জানতে পারি। এরপর ১৫ দিন নির্বাচন পেছানোর দাবি করি। এছাড়া আমরা বিভিন্ন সময় বিভিন্ন দাবি জানিয়েছি কিন্তু আমাদের কোনো বক্তব্য আমলে না নিয়েই নির্বাচন করতে চাচ্ছে কমিশন। কিন্তু ইসি আন্তরিক হলে নির্বাচন পেছানো সম্ভব।

এর আগে আসন্ন ২৩৬টি পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনোনয়নের ক্ষমতা দেয়া হয় দলের যুগ্ম মহাসচিব মো. শাহজাহানকে। শনিবার তাকে এ ক্ষমতা দিয়ে নির্বাচন কমিশনে বিএনপি চেয়ারপাসরন খালেদা জিয়ার চিঠি পৌঁছে দিয়েছেন বিএনপির সহ-প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। চিঠিটি গ্রহণ করেন ইসির উপ-সচিব মো. শামসুল আলম।

উল্লেখ্য, শুক্রবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পৌর নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে দলীয় অবস্থান তুলে ধরেন দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

দেশের ২৩৬টি পৌরসভায় ৩০ ডিসেম্বর ভোটের তারিখ রেখে গত মঙ্গলবার নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩ ডিসেম্বর। যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর।