Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মনোহরদী এলাকা পরিচালক নির্বাচনে অযোগ্য প্রার্থীকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত

ডিসেম্বর ১৮, ২০১৫
নরসিংদী, বিদ্যুৎ ও জ্বালানি
No Comment

Narsingdi PBS2GDমো. ইসমাইল হোসাইন খান, নরসিংদী প্রতিনিধি:
নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ৬ নম্বর এলাকা পরিচালক নির্বাচনে তথ্য গোপন রেখে এবং পল্লী বিদ্যুৎ সমিতির কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজসে বৈধ প্রার্থীকে অনিয়মের মাধ্যমে অযোগ্য ঘোষনা করে বিনা প্রতিদ্বন্ধিতায় মো. দেলোয়ার হোসেন রতনকে পরিচালক ঘোষনা করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগের ভিত্তিতে জানা যায়, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মনোহরদী জোনাল অফিসের আওতাধীন ৬ নম্বর এলাকার পরিচালক নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মো. দেলোয়ার হোসেন রতন এবং মো. গোলাম মোস্তফা মনোনয়নপত্র সংগ্রহ করেন। নির্বাচনের ৪ এর (ঙ) নং বিধিতে কোন রাজনৈতিক দল বা পদে আছেন এমন ব্যক্তি পরিচালক পদে প্রার্থী হতে পারবেন না এবং ৪ এর (ঝ) নং বিধি অনুযায়ী পল্লী বিদ্যুৎ সমিতির দাপ্তরিক কাজে কোন কর্মচারীকে ভয়ভীতি প্রদর্শন বা শারীরিক ভাবে লাঞ্চিত করলে প্রার্থী হতে পারবেন না। কিন্তু বিশ্বস্ত সূত্রে জানা যায়, দেলোয়ার হোসেন রতন উপজেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক এবং চন্দনবাড়ী ইউনিয়ন যুবদলের আহŸায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তাছাড়া গত কয়েক মাস পূর্বে দেলোয়ার হোসেন মনোহরদী পল্লী বিদ্যুৎ অফিসে উপস্থিত হয়ে অফিসের লাইনম্যান আব্দুর রাজ্জাক এবং জসিম উদ্দিনকে অকথ্য ভাষায় গালাগালি, বিভিন্ন ভয়-ভীতি দেখিয়েছিল। নির্বাচনে দুজন প্রার্থী হওয়ায় মো. গোলাম মোস্তফাকে কোন কারণ ছাড়াই অযোগ্য ঘোষনা করে তার প্রার্থীতা বাতিল করা হয় এবং দেলোয়ার হোসেন রতনকে একক প্রার্থী ঘোষনা করা হয়।  দেলোয়ার হোসেন রতন তার রাজনৈতিক পদবী এবং পল্লী বিদ্যুৎ অফিসের লোকজনদের হুমকির ঘটনাগুলো গোপন রেখে একক প্রার্থী হিসেবে নির্বাচিত ঘোষনা করায় এবং কোন কারণ ছাড়াই গোলাম মোস্তফার প্রার্থীতা বাতিল করায় মো. গোলাম মোস্তফা বাদী হয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, রিটার্নিং কর্মকর্তা ও প্রধান নির্বাচন কমিশনার এবং পল্লী বিদ্যুতের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে দেলোয়ার হোসেন রতন বলেন, আমি কোন রাজনৈতিক দলের নেতা বা কর্মী নই। আমার কোন পদ-পদবী নেই। ষড়যন্ত্র মূলকভাবে আমার বিরুদ্ধে এ সব অভিযোগ তুলা হয়েছে।
মনোহরদী পল্লী বিদ্যুতের ডিজিএম আলতাপ হোসেন বলেন, বিগত পাঁচ মাস পূর্বে রতন এবং তার লোকজনদের সাথে আমাদের অফিসের লাইনম্যানদের সাথে সামান্য গন্ডগোল হয়েছিল।
এ বিষয়ে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর পরিচালক নির্বাচন কমিশনের সদস্য ও এজিএম (এম.এস) মো. ফরহাদ হোসেনের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।