Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলের আনুষ্ঠানিক যাত্রা শুরু

ফেব্রুয়ারি ১৪, ২০১৭
কবি নজরুল বিশ্ববিদ্যালয়, ত্রিশাল
No Comment

9

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রতিষ্ঠিত কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল- এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ১৩ ফেব্রুয়ারি সোমবার এ প্রতিষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। ফিতা কেটে তিনি স্কুলের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় উপাচার্য বলেন, ‘বাংলাদেশের পাঠ্যসূচি অনুসরণ করে শিক্ষার্থীদের এমনভাবে শিক্ষা দিতে হবে যেন তাদের মেধার বিকাশ হয় এবং সৃজনশীল চিন্তা করতে শেখে।’ কোমলমতি শিক্ষার্থীদের আদর-যতেœর মাধ্যমে খেলার মধ্য দিয়ে লেখা-পড়া শেখানোর প্রতি গুরুত্বারোপ করেন মাননীয় উপাচার্য।

কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল- এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার ও কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর এ এম এম শামসুর রহমান।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর, কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য সচিব, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও উপাচার্য দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আব্দুল হালিম,

কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলেরর ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, স্কুলের কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষার্থীর অভিভাবকগণ এবং স্কুলের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থাপনা করেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান জনাব সোহেল রানা।

উদ্বোধন শেষে উপাচার্য স্কুলের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। শিক্ষার্থীরা অত্যন্ত আনন্দের মধ্য দিয়ে নতুন বই গ্রহণ করে। পরে বিদ্যালয়ের সামনে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

উল্লেখ্য কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুলে মোট পাঁচজন শিক্ষক ও দুইজন অফিস সহায়ক রয়েছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব আশরাফুল লায়লা সোমা। এছাড়া সহকারী শিক্ষক হিসেবে রয়েছেন জনাব মোসা. লুপা খাতুন, জনাব রোকসানা হাসান বৃষ্টি, জনাব রোকাইয়া আক্তার এবং জনাব সাবিনা ইয়াসমিন। বিদ্যালয়ে মোট ৩৮ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করল কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল।