Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

নওগাঁ -৪ আসনে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়ন প্রত্যাশীদের হিড়িক

নভেম্বর ৫, ২০১৭
নওগাঁ, রাজনীতি
No Comment

আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের হিড়িক পড়েছে নওগাঁ-৪ আসনে। জেলার মান্দা উপজেলা নিয়েই নওগাঁ-৪ আসন। এটিই জেলার একমাত্র সবচেয়ে বড় একটি একক আসন। এ পর্যন্ত এই আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ১৮ জন মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা গেছে। এদের মধ্যে অনেকেই ব্যানার, ফেস্টুন ও পোষ্টার দিয়ে এলাকা ছেঁয়ে দিয়েছেন। বিভিন্ন এলাকার বিভিন্ন মোড়ে গিয়ে মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়সহ বিভিন্ন অনুষ্ঠান এই সব প্রার্থীদের পদচারনায় এখন মুখরিত।
এ আসনের সাংসদ আওয়ামীলীগের প্রবীণ নেতা ও বর্তমান সরকারের বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন স্থানীয় দলীয় সূত্র এমনটাই নিশ্চিত করেছে। এ ছাড়াও আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ব্রহানী সুলতান গামা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের আজীবন সদস্য ডা. আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মির্জা মাহবুব বাচ্চু, মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ শেখের নাম শোনা যাচ্ছে।

অপরদিকে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী সাবেক সাংসদ সামসুল আলম প্রামানিক, উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ইকরামল বারী টিপু, জেলা বিএনপির সহ-সভাপতি মাহবুব আলম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহবায়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল মতিন, জেলা বিএনপির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আক্কাছ আলী, বিএনপি নেতা ইসাহাক আলী সেন্টু, থানা বিএনপির সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে ও সহ-সভাপতি মনোজিৎ সরকার।

অন্যদিকে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আলতাফ হোসেন ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. এনামুল হক, জেলা জামায়াতের আমীর খন্দকার আব্দুল রাকিব, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. এসএম ফজলুর রহমান এর নাম শোনা যাচ্ছে।

নওগাঁ-৪ (মান্দা) আসনের মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই বাইরে থাকেন। তারা মাঝে মধ্যে এসে এলাকায় তাদের উপস্থিতির জানান দিয়ে যাচ্ছেন। তারা বিভিন্ন জনবহুল এলাকা ও হাট-বাজারে মানুষদের সাথে কুশল বিনিময়, কোলাকুলি করার পাশাপাশি দোয়াও চাচ্ছেন। মনোনয়ন প্রত্যাশীদের যারা এলাকায় থাকেন তারা প্রতিদিনই মাঠে থাকেন এবং দলীয় নেতা-কর্মীদের সমর্থন পেতে কর্মী সমাবেশ করছেন। তবে ভোটার মধ্যে নির্বাচন নিয়ে এখনো তেমন কোন সাড়া পড়েনি।