Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

নওগাঁ-রাণীনগর-আত্রাই প্রধান সড়ক খানা-খন্দকে ভরা : নজর নেই কর্তৃপক্ষের

ফেব্রুয়ারি ১৯, ২০১৫
রাজশাহী, সারাদেশ
No Comment

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁ জেলার নওগাঁ-রাণীনগর-আত্রাই প্রধান ২৯কিমি পাঁকা সড়কের পুরোটাই বর্তমানে ছোট-বড় খানা-খন্দকে ভরপুর। এতে প্রতিনিয়তই ছোট-বড় যানবাহনসহ যাত্রী সাধারণদের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে আর ঘঠেই চলেছে নানান দুর্ঘটনা। আর জীবনের ঝুঁকি নিয়ে দ্বিগুন সময়ে যেতে হচ্ছে গন্তব্যস্থলে।
আত্রাই ও রাণীনগর উপজেলা বাসীর নওগাঁ জেলাসহ দেশের অন্যান্য জেলার সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম এই সড়ক। দীর্ঘদিন কোন সংস্কার না করায় বর্তমানে এই প্রধান সড়কের পুরো রাস্তার পাঁকা উঠে যাওয়ায় যান চলাচলের জন্য বিপদজনক হয়ে দাঁড়িয়েছে। তবুও বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে খানা-খন্দকে ভরা এই সড়ক দিয়েই চলাচল করতে বাধ্য হচ্ছেন হাজার হাজার যাত্রী সহ যানবাহন চালকদের। রাস্তার কোথাও কোথাও পাঁকা উঠে গিয়ে সংকীর্ণ হয়ে গেছে। ধান-চালের জন্য বিখ্যাত হওয়াই এই অঞ্চলে প্রতিনিয়তই বড় বড় যানবাহনকে চলাচল করতে হয়। রাস্তা পাঁকাকরণের সময় নি¤œ মানের সামগ্রী ব্যবহার করার কারণে কিছুদিন পরেই পাঁকাগুলো উঠে যাওয়ায় আজ সড়কের এই বিপদজনক অবস্থায় পরিণত হয়েছে বলে এলাকাবাসীদের দাবী। পুরো পাঁকা রাস্তার মাঝে মাঝে পাঁকা উঠে গিয়ে বৃষ্টির পানি জমে তৈরি হয়েছে এই সব বড় বড় গর্তের।  নওগাঁ যাওয়ার একমাত্র পথ হওয়াই শত দুর্ভোগকে উপেক্ষা করে  যাতায়াত করতে হচ্ছে যাত্রী সাধারণদের। অচিরেই এই দুর্ভোগ হতে উত্তোরণ পেতে চান যাত্রী সাধারণ ও স্থানীয় এলাকাবাসী  সহ সচেতনমহল।
এই বিষয়ে জেলা সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী মোঃ আঃ আলীম খাঁন জানান,অচিরেই এই প্রধান ব্যস্ততম সড়কের সংস্কারের কাজ শুরু করা হবে।তবে ২৯কিমির মধ্য কতটুকু সড়কের সংস্কার করা হবে তা এমুহুর্তে বলা যাচ্ছে না বলে তিনি জানান।