Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

নওগাঁ-রাজশাহী পাকা সড়কের চৌমাশিয়া বাজারে সড়কের উপর হাটু-সমান পানিতে জনদুর্ভোগ

সেপ্টেম্বর ২৮, ২০১৬
জনদুর্ভোগ, নওগাঁ, মতামত / অভিমত
No Comment

img_00051
জিহএম মিঠন, উত্তরাঞ্চল : নজর নেই সড়ক ও জনপদ কর্তৃপক্ষের। নওগাঁর জনগুরুত্বর্পূণ তে-মাথা চৌমাশিয়া নওহাটামোড় বাজারে দীর্ঘদিন ধরে হাটু-সমান পানিতে তলিয়ে আছে পাকা সড়ক। জমে থাকা পানিতে জন্ম নিয়েছে বড় বড় কচুরী পানা। ফলে একদিকে নষ্ট হচ্ছে পাকা সড়কটি, অন্যদিকে প্রতিনিয়ত শতশত যানবাহন ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছে ঐ সড়কের উপর দিয়েই।
বাজারের ব্যবসায়ীরা জানান, নওগাঁ সড়ক ও জনপদ কর্তৃপক্ষ পানি নিস্কাসনের কোন ব্যবস্থা না করেই তারা প্রায় দেড় বছর পূর্বে এ বাজারে সড়কের দু ধারের এক মানুষ সমান মাটি কেটে ট্রাক্টর দিয়ে তুলে নিয়ে যায়। মাটি তুলে নিয়ে যাওয়ার পর থেকেই আকাশের বৃষ্টির পানি জমে আছে এ সড়কের উপর। পানি নিস্কাসনের কোন প্রকার ব্যবস্থা না থাকায় ইতি মধ্যেই সড়ক ও জন পদের গুর“ত্বপূর্ন এ সড়কের উপর জমে থাকা হাটু-সমান পানিয়ে বড় বড় কচুরী পানার চৃষ্টি হয়েছে । হাটু-সমান পানি ও কচুরী পানার উপর দিয়েই ঝুকিপূর্নভাবেই প্রতিনিয়ত চলাচল করছে শতশত যানবাহন আর নষ্ট হচ্ছে সরকারের লক্ষ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা পাকা সড়কটি।
স্থানিয়রা আরো জানান, নওগাঁ জেলার জনগুরুত্বপূর্ণ একটি বাজার চৌমামিয়া নওহাটামোড় বাজার। বাজারের উপর দিয়ে প্রতিনিয়ত আনুমানিক লক্ষাধিক লোকজন চলাচল করেন। এ বাজারেরর উপর দিয়ে জেলার ১১টি উপজেলা সহ নওগাঁর পার্শবর্তী জযপুরহাট জেলার লোকজন ও বিভাগীয় শহর রাজশাহীতে যাতায়াত করেন। এমনকি নওগাঁ জেলার ৭০ থেকে ৮০ ভাগ যাত্রীবাহী বাসই চলাচল করে এ বাজারের সড়কের উপর দিয়েই। তাই জনগুরুত্বপূর্ন এ বাজারের মূল্যমান সড়কটি রক্ষার সার্থে পানি নিস্কাসনের দ্রুত আশু পদক্ষেপ গ্রহনের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।