Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

নওগাঁ নিরাপদ সড়ক দিবস পালিত

অক্টোবর ২২, ২০১৭
জাতীয়, নওগাঁ
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি : ওভারস্পিড, ওভারটেকিং, ওভারলোড, গাড়ি চালানোর সময় মোবাইলে কথা এবং ট্রাফিক আইন না মানার কারণে সড়ক দুর্ঘটনা বেশি ঘটে। এই বিষয়গুলো রোধ করা গেলে সড়ক দুর্ঘটনা অনেকটা কমে যাবে। পাশাপাশি দুর্ঘটনা রোধে মানুষের সচেতনতার বিকল্প নেই। মানুষ সচেতন হলেও দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে। এক্ষেত্রে ট্রাফিক আইন প্রয়োগে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে আরও কঠোর হওয়া প্রয়োজন।
গতকাল রোববার জাতীয় নিরাপদ সড়ক উপলক্ষে নওগাঁয় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিসি) নওগাঁ সার্কেলের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল দুপুরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মো. শাহনেওয়াজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. আমিনুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার ইকবাল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, নওগাঁ বিআরটিএ-এর সহকারী পরিচালক এটিএম ময়নুল হাসান, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দীন প্রমুখ।
এর আগে সকাল ১০টায় দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’।
সন্ধ্যায় নওগাঁ বিআরটিএ উদ্যোগে শহরের বালুডাঙ্গা বাস স্টান্ড এলাকায় জনসচেতনতামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।