Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁয় ৬ অপহরনকারী আটক অপহৃত উদ্ধার

জুলাই ১০, ২০১৭
অপরাধ, অপহরণ, আইন- আদালত, নওগাঁ
No Comment


জি এম মিঠন, উত্তরাঞ্চল প্রতিনিধি: নওগাঁয় অপহরনের ১দিন পর ৬ অপহরনকারী আটকসহ আব্দুর রাজ্জাক (৪৮) নামে এক অপহৃতকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে শহরের খাঁস-নওগাঁ এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। আব্দুর রাজ্জাক টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার বলটিয়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুস খানের ছেলে।
অপহরনকারীরা হলেন, শহরের বাঙ্গাঁবাড়ীয়া বিহারী কলোনী মহল্লার ওহাব আলীর ছেলে তৈয়ব আলী (৪৫), শহিদুল আলম এর ছেলে শাহাদৎ আলম(৪৫), খাঁস-নওগাঁ মন্ডলপাড়ার মৃত আব্দুস সাত্তারের ছেলে আলেফ বাবু (৫৫), মৃত পঁচা শেখের ছেলে রশিদুল ইসলাম(৩৮), উকিলপাড়া মহল্লার মৃত আক্কাস আলীর ছেলে নুরে আলম কাউসার সুজন (৩৫), চকপ্রসাদ মহল্লার আব্দুল মজিদের ছেলে আব্দুস সবুর মিঠু (৩৫)।
নওগাঁ সদর থানা সূত্রে জানা যায়, ভিকটিম আব্দুর রাজ্জাককে মোবাইল ফোনে রবিবার বিকেলে ঢাকা থেকে কৌশলে ডেকে নিয়ে আসে রাজশাহী জেলার পবা থানার নওহাটা এলাকায়। এসময় অপহরণকারী চক্রের সদস্যরা তাকে আটকিয়ে রেখে পাঁচ লাখ টাকা পরিবারের কাছে মুক্তিপন দাবী করলে বিকাশের মাধ্যমে ১৫ হাজার টাকা পরিশোধ করে। পরিবারের পক্ষ থেকে বিষয়টি রাজশাহী গোয়েন্দা পুলিশকে জানানো হলে ভিকটিককে উদ্ধার ও অপহরণ চক্রকে আটকের তৎপরতা শুরু হয়। ভিকটিমকে রাজশাহী জেলার নওহাটা না নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার নওহাটা এলাকায় আটক করে রাখা হয়েছে বলে জানতে পারে।
এসময় রাজশাহী গোয়েন্দা পুলিশ পরিদর্শক (নি:) খালেদুর রহমান সহ সঙ্গীয় র্ফোস নওগাঁ গোয়েন্দা পুলিশ এবং সদর থানা পুলিশের সহযোগীতায় যৌথ অভিযানে মোবাইল ট্রেকিং এর মাধ্যমে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত করে। সোমবার দুপুরে শহরের খাস নওগাঁ এলাকায় অভিযান পরিচালনা করে ছয় জনকে আটক করে। এসময় অপহরনের সাথে সম্পৃক্ত আরো ৬/৭ জন পালিয়ে যায়।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোরিকুল ইসলাম বলেন, আটককৃতদের গাজীপুর জেলার কালিয়াকৈর থানায় হস্তান্তর করা হবে। সেখানে ভিকটিম বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা করবেন বলে জানা যায়। অপহরণের সাথে সম্পৃক্ত বাকীদের আটকের চেষ্টা চলছে।