Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁয় বিদ্যুৎ বিল ফাঁকি দিতে গিয়ে ফেঁসে গেলেন এক রাইচ মিল ব্যবসায়ী

naogaon-pic-2-1
জি এম মিঠন, উত্তরাঞ্চল প্রতিনিধি: নওগাঁয় মিটার চুরির নাটক সাঝিয়ে পল্লী বিদ্যুতের বিল ফাঁকি দিতে গিয়ে এবার ফেঁসে গেলেন এক ধান চাতাল (রাইচ মিল) ব্যবসায়ী। ব্যবসায়ীর নিজস্ব একটি ট্রাক সেট করে মিটার খোলার সময় পল্লী বিদ্যুতের কর্মকর্তা ও স্থানিয় ফাঁড়ি পুলিশ হাতেনাতে আটক করেছে ঐ চাউল কল মালিকের নিয়োজিত ২ জন শ্রমিককে।
এব্যাপারে পল্লী বিদ্যুৎ নওহাটামোড় সাব-ষ্টেশনের ইনচার্জ রওশন আলী জানান, মঙ্গলবার দিবাগত রাতে আমরা খবর পাই যে, বেলঘরিয়া মোড় এলাকার একটি বিদ্যুতের পুলে ট্রাক সেটিং করে ঐ পুলে থাকা রাইচ মিলের একটি মিটার খুলছে কতিপয় লোকজন। সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাটি স্থানিয় নওহাটা পুলিশ ফাঁড়িতে জানানো হলে, পুলিশ ফাঁড়ি ইনচার্জ এস আই আমিনুল ইসলাম, এটি এস আই শামিম সঙ্গীয় ফোর্স ও পল্লী বিদ্যুৎ নওহাটামোড় সাব-ষ্টেশনের ইনচার্জ রওশন আলী ও লাইনম্যান কাওছার আলীকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্তিত হয়ে মিটার খোলার যন্ত্রপাতি ও খোলা মিটার সহ হাতে-নাতে একটি ট্রাক সহ ট্রাকের চালক সেন্টু মহন্ত ও হেলপার আশিককে আটক করে পুলিশ। পল্লী বিদ্যুতের ঐ কর্মকর্তা আরো জানান, পুলিশের হাতে আটককৃত ব্যাক্তিরা যে মিটার টি খুলেছে সে মিটারটি রাকিব চাউল কলের এবং ঘটনাস্থলে আটককৃত ট্রাকটির মালিক ও রাকিব চাউল কলের মালিক আঃ জব্বার নামের একই ব্যাক্তি । বিদ্যুতের বিল ফাঁকি দেয়ার জন্য ঐ রাইচ মিলের মালিক মিটারটি খুলে চুরির নাটক সাজানোর ফুন্দি আটছিল বলেও তিনি জানিয়েছেন ।
মিটার চুরির ঘটনায় ঐ রাতেই পল্লী বিদ্যুৎ সমিতি নওগাঁর সহকারী জেনারেল ম্যানেজার মিজানুর রহমান বাদি হয়ে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।
এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা, এস আই আমিনুল ইসলাম জানান, রাকিব চাউল কলের মালিক সহ মোট ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন পল্লী বিদ্যুৎ কর্মকর্তা। ঘটনাস্থল থেকে আটককৃত দুজনকে কোর্টের মাধ্যমে নওগাঁ জেল-হাজতে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।