Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁয় বর্ষিয়ান নিভৃতচারী লেখক হুমায়ুন রেজাকে বিশেষ সন্মাননা

সেপ্টেম্বর ২, ২০১৬
নওগাঁ, সম্মাননা, সাহিত্য
No Comment

Naogaon_Pic[1]Naogaon_Pic[1]
নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে নিভৃতচারী এক বর্ষিয়ান লেখককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে। জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে শুক্রবার বিকেলে এই সন্মাননা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে জেলার পোরশা উপজেলার চকবিষ্ণপুর গ্রামে দীর্ঘ ৫০ বছর ধরে সাহিত্য চর্চা করে যাওয়া ৯০ বছর বয়সের হুমায়ুন রেজাকে এই বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক বেগম মাজেদা ইয়াসমিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আমিরুল ইসলাম, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক কবি আতাউল হক সিদ্দিকী, জেলা কালচারাল অফিসার আসাদুজ্জামান সরকার এবং জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ কায়েস উদ্দিন।
লেখক হুমায়ন রেজা এই দীর্ঘ সময়ে অসংখ্য কবিতা, গান, উপন্যাস, প্রবন্ধ, দর্শনগ্রন্থ এমন কি মহা-কাব্যও রচনা করেছেন। লেখককে ইতিপূর্বে ২০১৫ সালে রাজশাহী’র রুপস আয়োজিত গুনিজন সংবর্ধনায় “আমজাদ আলী মন্ডল স্মৃতি স্বর্নপদক” এবং ২০১৬ সালে খুলনা গাঙচিল সম্মেলনে কবিরত্ন সন্মাননা প্রদান করা হয়েছে।
এই অনুষ্ঠানে প্রধান অতিথি নওগাঁ জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে শীতাতপ নিয়ন্ত্রন যন্ত্র স্থাপনের উদ্বোধন করেন। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।