Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁয় ফেক আইডি খুলে সাংবাদিককে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা, থানায় জি.ডি

সেপ্টেম্বর ২৫, ২০১৭
অপরাধ, আইন- আদালত, নওগাঁ
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় ফেসবুকে ফেক (ভুয়া ) আইডি খুলে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টায় থানায় সাধারণ ডায়েরী (জি.ডি) করেছেন সকালের সংবাদ.কমের নওগাঁ জেলা প্রতিনিধি ও স্থানীয় বরেন্দ্র রেডিও”র চীফ প্রোগ্রাম প্রডিউসার এবং সিনিয়র রিপোর্টার মো: সবুজ হোসেন।
জি.ডি. সূত্রে জানা গেছে , গত ২১/০৯/১৭ ইং তারিখে ফেসবুকে ‘নওশের সমুন এর দালাল রাণীনগর আত্রাই’ নামে একটি ফেক ( ভুয়া ) আইডি থেকে সাংবাদিক মো: সবুজ হোসেনের ব্যবহারকৃত রিফাত হোসাইন সবুজ নামের ফেসবুক আইডিতে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠানো হয়। সেখানে তার ছবি এবং বিভিন্ন পত্রপত্রিকায় লিখা প্রকাশিত সংবাদ পোষ্ট এবং ওই আইডি থেকে স্থানীয় সন্মানীত রাজনৈতিক নেতা ,কর্মীদের নামে বিভন্ন বাজে ও নোংরা মন্তব্য পোষ্ট করা হয়েছে । যেখানে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ও বিব্রত করার অপচেষ্টা চালানোর অভিযোগ পাওয়া গেছে।
এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিক সবুজ হোসেন বলেন, আমি এসব বিষয়ের সাথে কখনো জড়িত নয় এবং কখনও যুক্তও ছিলাম না। ওই আইডিতে আমার ছবি ব্যবহার করে আমার বিরুদ্ধে এক ধরনের ষড়যন্ত্র করা হচ্ছে। আমাকে নিয়ে যদি কোন ধরনের রাষ্ট্রবিরোধী মন্তব্য,ছবি ও সন্মানিত ব্যক্তিদের নিয়ে কোন ধরনের খারাপ মন্তব্য করা হয় তার দায়ভার আমার নয়।
তিনি আরও বলেন , উল্লেখিত বিষয়গুলির উপর ভিওি করে গত ২২/০৯/২০১৭ রোজ শুক্রবার রাত ১১টায় নওগাঁ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী ( জি.ডি ) করেছি। যার জি.ডি নং: ১১৫৮ আমার পরিচিত সকল ফেসবুক ব্যবহারকারী ও সচেতন সকলে ওই ফেক আইডির সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে উল্লেখিত বিষয়ে সচেতন থাকার অনুরোধ জানাচ্ছি।
নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত ( ওসি ) কর্মকর্তা মো: তোরিকুল ইসলাম সাংবাদিক সবুজ হোসেনের করা জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে সাংবাদিক সবুজ হোসেনকে ফেসবুকে ভুয়া আইডি খুলে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন ও বিব্রত করার অপচেষ্টাকারীকে দূত গ্রেফতার করে দূষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন বরেন্দ্র রেডিও”র কলাকুশলী ও স্থানীয় সাংবাদিকবৃন্দ।