Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮

নওগাঁয় নারী কমিটির আর্ন্তজাতিক নারী দিবস পালিত

মার্চ ৮, ২০১৭
আন্তর্জাতিক, দিবস, নওগাঁ
No Comment

আব্দুর রউফ রিপন,নওগাঁ প্রতিনিধিঃ “নারী পুরুষ সমতা, উন্নয়নের যাত্রা, বদলে দিবে বিশ্ব কর্মে নতুন মাত্রা” প্রতিপাদ্যকে সামনে রেখে এই প্রতিপাদ্য নিয়ে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।
বুধবার নওগাঁ সার্কিট হাউজ এর সামনে থেকে একটি বর্ন্যাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।
নওগাঁ জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে সুজন নওগাঁ জেলা কমিটি ও জাতীয় কন্যাশিশু এ্যডভোকেসি ফোরামের মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভা, র‌্যালী ও মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় নারী কল্যান সমিতির সদস্য বেগম শাহিন মনোয়ারা হক। এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আ ত ম আব্দুল্লাহেল বাকী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার ফারজানা হোসেন, সাবেক অধ্যক্ষ অধ্যাপক শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে জাতীয় মহিলা সংস্থা ও জেলা পরিষদের মহিলা মেম্বার পারভীন আকতার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে এম বাদশা মিঞা সুজন নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক ও জাতীয় কন্যাশিশু এ্যডভোকেসি ফোরামের আহবায়ক মাহমুদুন নবী বেলাল প্রমুখ উপস্থিত ছিলেন। মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রশিক্ষনার্থী, এলজিইডি’র জেন্ডার ফোরামের সদস্যবৃন্দ এবং বিভিন্ন নারী সংগঠন সমূহের ২ শতাধিক নারীরা নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।