Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৬ পালিত

অক্টোবর ২২, ২০১৬
জাতীয়, দিবস, নওগাঁ, সড়ক
No Comment

naogaon_pic_22-101

আব্দুর রউফ রিপন,নওগাঁ প্রতিনিধি : “দোষারোপ নয়, দূর্ঘটনার কারণ জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে“ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতীয় নিরাপদ সড়ক দিবস (নিস্চা) ২০১৬ পালিত হয়েছে।
বর্ণাঢ্য র‌্যালীর উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান। শনিবার সকালে পুরাতন কালেক্টরেট চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জিলা স্কুলে গিয়ে শেষ হয়। পরে জিলা স্কুল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নিরাপদ সড়ক দিবস নিস্চার নওগাঁ জেলা শাখার সভাপতি এ,এস,এম রায়হান আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যোর মধ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশিদুল হক, পৌর সভার মেয়র আলহাজ্ব নজমুল হক সনি, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, নওগাঁ চে¤^র অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি‘র পরিচালক তৌফিকুর রহমান বাবু, দৈনিক করতোয়ার প্রবীন সাংবাদিক নবির উদ্দীন, জেলা মাদক বিরোধী সামাজিক আন্দোলনের সভাপতি ও জেলা শিক্ষক সমিতির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান, বে-সরকারী সংস্থা রানির প্রধান নির্বাহী ফজলুল হক খান, জিলা স্কুলের সিনিয়র শিক্ষক সেকেন্দার আলী, জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সাধারন সম্পাদক আতিকুর রহমান, শিক্ষার্থী দিগন্তসহ প্রমুখ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, কাউকে দোষারোপ না করে দূর্ঘটনার কারণ জেনে, তা নিরপন করতে হবে, সবাইকে নিয়ম মেনে চললে দূর্ঘটনা হ্রাস পাবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনসচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমানোর আহবান জানান। পরে নিসচার সাংস্কৃতিক সম্পাদক ডাঃ প্রদীপ কুমার হাজরার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।