Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

নওগাঁয় অবৈধ ভাবে বসত বাড়ী ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মঙ্গলবার পার-নওগাঁর মাদ্রাসা পাড়ার দর্জি কারিগর মো: মুনজুর হোসেনের বসত বাড়ী অবৈধ ভাবে ভেঙ্গে দেওয়ার প্রতিবাদে নওগাঁ জেলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মো: মুনজুর হোসেন তার লিখিত বক্তব্যে বলেন, আমি নওগাঁ পৌর সভার ৭নং ওয়ার্ডের ছবের আলী ছেলে মো: মুনজুর হোসেন পার-নওগাঁ মৌজায় খতিয়ান ৩১৬ মোতাবেক তার পৈতিক জায়গায় একটি কুড়ে ঘর করে দীর্ঘদিন পরিবার নিয়ে যাবত বসবাস করে আসছি। আমি একজন দিনমজুর। আমার পার্শবর্তি সোলাইমান আলীর ছেলে কুয়েত প্রবাসী মো: মোক্তার হোসেন আমার বসত সীমানায় অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেন। এই সীমানা সঠিক ভাবে নির্ধারণ করার জন্য আমি নওগাঁ পৌর সভায় গত ২৪-০৪-১৭ ইং তারিখে সার্ভেয়ার করার আবেদন করি। আবেদনের প্রেক্ষিতে গত ১১-০৬-১৭ ইং তারিখ জমি মাপার দিন ধার্য করা হয়। কিন্তু গত ০৭-০৬-১৭ইং তারিখে ওয়ার্ড কমিশনার আযাদ হোসেন, এলাকার নেত্রী রিনা খান এবং ৩নং ওয়ার্ড কমিশনার নাজমুল হক মুন্টুর নেতৃত্বে সম্পূর্ন অবৈধ ভাবে আমার বসত বাড়ি ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।
আমার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এদিন আমি পৌর মেয়রের কক্ষে অবস্থান করার কারণে তারা আমার পরিবারকে ঘর থেকে জোরপূর্বক বের করে দিয়ে এই তান্ডব লিলা চালায়। এই ঘটনা আমি মেয়রকে জানালে তিনি মোক্তার হোসেনের পক্ষে সাফাই গাইতে থাকেন। বর্তমানে আমার একমাত্র রুজির অবলম্বন দর্জির কাজ বন্ধ করে সুষ্ঠ বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছি।
আজ আমি আমার পরিবার নিয়ে খোলা আকাশের নিচে মানবতের জীবন-যাপন করছি। তাই কোথাও সুষ্ঠ বিচার না পাওয়ায় বাধ্য হয়ে সাংবাদিকদের এই বিষয়টি অবগত করার জন্য এই সংবাদ সম্মেলনের আয়োজন করা।