Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁর সাপাহার সীমান্ত থেকে এক গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর সাপাহার সীমান্তের ভারতীয় অভ্যন্তরে আবারো আব্দুস সামাদ (৩২) নামে এক গরু ব্যবসায়ীকে আটক করেছে বিএসএফ। আজ রবিবার ভোরে ভারত থেকে অবৈধভাবে গরু নিয়ে আসার সময় উপজেলার কলমুডাঙ্গা সীমান্ত এলাকায় এ ঘটনাটি ঘটেছে। আটক ব্যবসায়ী সাপাহার উপজেলার কলমুডাঙ্গা রহমত উল্লাহের ছেলে।

জানা যায়, শনিবার রাত ১১টার দিকে আব্দুস সামাদসহ বেশ কয়েকজন বাংলাদেশি গরু ব্যবসায়ী অবৈধভাবে ভারতে গরু আনতে যান। ভারত থেকে গরু নিয়ে তারা আজ ভোর সাড়ে ৫টার দিকে কলমুডাঙ্গা সীমান্ত এলাকা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করেন। এ সময় ভারতের আদাডাঙ্গা ৬০ বিএসএফ ক্যাম্পের টহলরত জোয়ানরা বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ধাওয়া করে আব্দুস সামাদকে ভারতের অভ্যন্তরে আটক করে। তবে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হন।

বিজিবি-১৪ (পত্মীতলা) ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্ণেল ইঞ্জিনিয়ার খিজির খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি সকালে জানাজানি হলে বিএসএফের হাতে আটক গরু ব্যবসায়ীকে ফেরতে চেয়ে ও পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে। তবে দুপূর ১২ টা পর্যন্ত বিএসএফের পক্ষ থেকে কোনো উত্তর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত সপ্তাহে ধারাবাহিকভাবে সাপাহার ও পোরশা সীমান্তের ভারতীয় অভ্যন্তরে আটজন বাংলাদেশি গরু ব্যবসায়ী বিএসএফ আটক করেছে। আটককৃতদের বিএসএফের পক্ষ থেকে ভারতে বিভিন্ন থানায় সোপর্দ করা হয়। পতাকা বৈঠকের পরও তাদের ফেরত আনা সম্ভব হয়ন