Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

নওগাঁর নতুন পুলিশ সুপার ইকবাল হোসেন

অগাষ্ট ৩, ২০১৭
নওগাঁ
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলায় নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করেছেন মোঃ ইকবাল হোসেন। তিনি বুধবার পুলিশ সুপার হিসেবে যোগদান করে এবং বৃহষ্পতিবার প্রথম অফিস করেন। তিনি পূর্বের পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম পিপিএম-এর নিকট থেকে দায়িত্ব বুঝে নেন।

মোঃ ইকবাল হোসেন ১৯৯৯ সালে ১৮তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। শিক্ষানবিশ কাল শেষে তিনি সহকারি পুলিশ সুপার (সদর) হিসেবে গোপালগঞ্জ জেলায় যোগদান করেন। সহকারি পরিচালক হিসেবে ঝঝঋ (ঝঢ়বপরধষ ঝবপঁৎরঃু ঋড়ৎপবং) এ কর্মরত ছিলেন। এরপর সহকারি পুলিশ সুপার (সার্কেল) হিসেবে রাজশাহী জেলায় কর্মরত ছিলেন। তিনি ঠাকুরগাঁও জেলায় অতিরিক্ত পুলিশ সুপার, এপিবিএন, ঢাকায় অউঈ ডিএমপি এবং নীলফামারী জেলার পুলিশ সুপারের চার্জে ছিলেন। তিনি আইভরিকোস্টে শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করেন।
তিনি অল্প সময়ের জন্য খুলনা জেলায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অউঈ উত্তরা, উঈ ট্রাফিক, উঈ রমনা এবং উঈ উত্তরা হিসেবেও দায়িত্ব পালন করেন। সর্বশেষে তিনি অধিনায়ক (এসপি) হিসেবে ঝচইহ এ কর্মরত ছিলেন। তিনি পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর স্পোর্টস সেক্রেটারী ছিলেন।
বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট সোসাইটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি আকাফ এবং ইথুছা নামক দুটি সংগঠনের উপদেষ্টা। তিনি সামাজিক সংগঠন উত্তরা ক্লাব, গুলশান ইয়ুথ ক্লাব, বরিশাল ক্লাব, রয়েল ক্লাব এর সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত আছেন। এছাড়াও তিনি দেশ-বিদেশে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।