Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

নওগাঁর আত্রাইয়ে মাদ্রাসার অর্ধলক্ষাধিক টাকা লুট আহত-৬

Naogaon_720123863আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে তারাটিয়া গ্রামের হামিউছ সুন্নাহ নূরানী হাফেজিয়া মাদ্রাসার অর্ধলক্ষাধিক টাকা লুট হয়েছে এবং ৬জন মাদ্রাসার ছাত্র আহত হওয়ার ঘটনা ঘটেছে। এব্যাপারে আত্রাই থানায় একটি মামলা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা, গত শনিবার সকালে উপজেলার তারাটিয়া গ্রামের হামিউছ সুন্নাহ নূরানী হাফেজিয়া মাদ্রাসার ছাত্র মোঃ বেদারুল (১৮) কে তারাটিয়া গ্রামের মোঃ সিরাজুল ইসলামের পুত্র মোঃ স্বপন (২২) অকথ্য ভাষায় গালিগালাজ করলে বেদারুল প্রতিবাদ জানালে তার নাকে-মুখে এলোপাতাড়ী আঘাত করে তাকে গুরুত্বর জখম করে।

পরে ওই দিন রাত সাড়ে ৮টার দিকে উভয় পক্ষ মিমাংসার লক্ষে মাদ্রাসার বারান্দায় বৈঠক বসলে মৃত ডোবন মন্ডলের পুত্র মোঃ আব্বাস মন্ডল (৫৮) উত্তেজিত হয়ে তার সাথে থাকা তারাটিয়া গ্রামের মোঃ সিরাজুল ইসলামের পুত্র মোঃ স্বপন (২২), মোঃ আব্বাস মন্ডলের পুত্র মোঃ সিরাজুল ইসলাম (৩৭), মৃতঃ বান্ডু সরদারের পুত্র মোঃ শামিম (২৪), মোঃ আফতাব মন্ডলের পুত্র মোঃ বাঁধন (২৩) কে মারার হুকুম দিলে তারা লাঠি ও টর্চ লাইট দ্বারা মাদ্রাসায় পড়ুয়া ছাত্র শাকিল, রিমন, জাকির, আশাদুল, বেদারুল, নূর ইসলামসহ কয়েক জন কে এলোপাতাড়ী মারপিট করে তাদের গুরুত্বর আহত করে এবং মাদ্রাসার সকল রুমে ঢুকে ছাত্রদের ব্যবহারিক বাক্স ভেঙ্গে আনুমানিক ১২ হাজার টাকা নেয়। ঐ সময় সিরাজুল ইসলাম মাদ্রাসার মহাতামিমের ঘরে প্রবেশ করে ক্যাশ বাক্স ভেঙ্গে আদায়কৃত ধান বিক্রির ৫২ হাজার ৫০০শত টাকা নিয়ে পালিয়ে চলে যায়।

পরবর্তীতে ছাত্রদের চিৎকারে এলাকার লোকজন আহত ছাত্রদের উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মাদ্রাসার সহ-সেক্রেটারী মোঃ জাহিদ, ছাইফুল ইসলাম ও মোঃ হারুন অর রশিদ বাদী হয়ে আত্রাই থানায় একটি মামলা দায়ের করেন।

এবিষয়ে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) বদরুদ্দোজা জানান, বাদীর অভিযোগের প্রেক্ষিতে থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। আসামী গ্রেফতারের জোর চেষ্টা চলছে। আশাকরি দ্রুত আসামীদের গ্রেফতার করতে সক্ষম হব।