Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

দেশি-বিদেশি নাগরিকের পাশাপাশি পুলিশও আজ নিরাপদ নয়: হান্নান শাহ

অক্টোবর ২৩, ২০১৫
জাতীয়, রাজনীতি
No Comment

গাজীপুর দর্পন রিপোর্ট:hannan_shah_dainikdhakareport_3271
দেশি-বিদেশি নাগরিকের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যরাও দেশে আজ নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। এ সময় তিনি রাজধানীর চেকপোস্টে কর্তব্যরত পুলিশের এএসআইয়ের হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তিনি বলেন, সম্প্রতি দুই বিদেশি হত্যার শিকার হয়েছেন। এখন আমাদেরকে যেভাবে চেকপোস্ট বসিয়ে বিদেশিসহ জনগণকে নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই নিরাপত্তার প্রথম শিকার দেখলাম একজন এএসআই ডেড। এই যদি অবস্থা হয়। দেশিরা-বিদেশিরা নিরাপদ নয়, আজ পুলিশ বাহিনীর সদস্যরাও নিরাপদ নয়।
বিএনপির জ্যেষ্ঠ এ নেতা বলেন, দুই বিদেশি হত্যাকাণ্ডের ঘটনায় সরকার ‘কল্পকাহিনী’ সাজিয়ে নেতাদের জড়ানোর অপচেষ্টা করছে। সরকার এমন সব কল্পকাহিনী বানিয়ে বিরোধী দলের নেতাদের হয়রানি করছে যা ইতিহাসে অতীতে কোনো দিন কেউ দেখেওনি, শুনেওনি।
তিনি বলেন, হাবিব-উন নবী খান সোহেল বিএনপি নির্বাহী কমিটির সদস্য, স্বেচ্ছাসেবক দলের সভাপতি। তাকে বলা হচ্ছে তিনি নাকি জঙ্গি। তার সর্ম্পকে নানা অপবাদ দেওয়া হচ্ছে। অতীতে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে তার নাম জড়ানো হয়েছে।
হান্নান শাহ বলেন, এখনো শুনতে পারছি, দুই বিদেশি হত্যাকাণ্ডের সঙ্গে সোহেল এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানকেও জড়ানোর চেষ্টা করা হচ্ছে। তিনি আরো বলেন, উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপানোর মতো বিএনপির ওপরও সরকার দোষ চাপানোর কথা বলছে। এসব ‘অপচেষ্টা’ থেকে সরকারকে বিরত থাকার আহ্বানও জানান এই বিএনপি নেতা।
হান্নান শাহ বলেন, আপনারা (সরকার) কী মনে করেন, দেশে এ রকম অস্থিতিশীল পরিস্থিতি বজায় রেখে, হিংসা-বিদ্বেষ ছড়িয়ে দিয়ে আপনারা সুখে-শান্তিতে থাকবেন। ইতিহাসে তা বলে না।
তিনি বলেন, সরকারকে আমি বলবো- অবিলম্বে সকল রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি দিন। বিরোধী দলের সঙ্গে আলোচনা করে বর্তমান রাজনৈতিক সংকট নিরসন করার জন্য সচেষ্ট হউন। অন্যথায় ইতিহাসের পুনরাবৃত্তি ঘটবে বলে আমরা আশঙ্কা করছি। তাই সময় থাকতে সাবধান। সময় থাকতে সরকারের প্রতি আহ্বান জানাব, দেশকে টেনশন মুক্ত করুন।
সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।