Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

দিনাজপুরের খানসামায় পরীক্ষা কেন্দ্রে মোবাইল রাখার দায়ে পরিদর্শকের জরিমানা

ফেব্রুয়ারি ২৩, ২০১৬
অনিয়ম, দিনাজপুর, পরীক্ষা, ভ্রাম্যমান আদালত
No Comment

17_34_52_01_5ªª_31_nad4y
লায়ন ইসলাম বাবু , দিনাজপুর ব্যুরো : দিনাজপুরের খানসামা উপজেলার একটি পরীক্ষা কেন্দ্রে অসৎ উদ্দেশ্যে দায়িত্বরত অবস্থায় মোবাইল ফোন সঙ্গে রাখার দায়ে একজন পরিদর্শককে জরিমানা করেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাজেবুর রহমান।
সূত্র জানায়, আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) খানসামা সি পরীক্ষা কেন্দ্র গোয়ালডিহি উচ্চ বিদ্যালয়ে গণিত বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দায়িত্বরত পরিদর্শক রামনগর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক রমানাথ রায় সরকারি নির্দেশকে উপেক্ষা করে মোবাইল ফোন নিয়ে পরীক্ষার রুমে অবস্থান করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সাজেবুর রহমান কেন্দ্র পরিদর্শনে এসে ওই পরিদর্শকের কাছে মোবাইল ফোন পেয়ে তাকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের জেল প্রদান করেন। এ নিয়ে খানসামায় ব্যাপক তোলপাড় শুরু হয়ে। অপরদিকে কয়েকটি গোপন সূত্র জানায়, ওই কেন্দ্রে রমানাথ রায়ের কোচিং পড়ুয়া শিক্ষার্থী ছিল এবং তিনি শিক্ষার্থীদের ইংরেজি ও গণিত বিষয় পরীক্ষায় সহযোগিতা করতে চুক্তি বদ্ধ হন।
এ ব্যাপারে রমানাথের শিক্ষা প্রতিষ্ঠান এলাকার একাধিক জনের সাথে কথা বলে জানা যায়, শিক্ষা প্রতিষ্ঠানে ঠিকমত দায়িত্ব পালন না করে, নানা ধরণের চক্রান্তমূলক কাজে জড়িত রয়েছেন এবং বিদ্যালয়ের চেয়ে তিনি তার কোচিং বাণিজ্যে বেশি বেশি সময় দেন।