Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮

ত্রিশালে তথ্য সেবা কেন্দ্রের বিরুদ্ধে অপপ্রচার

অগাষ্ট ৩১, ২০১৬
তথ্য ও প্রযুক্তি, ময়মনসিংহ
No Comment

images(7)-picsay[1]

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি : ত্রিশাল উপজেলা তথ্য সেবা কেন্দ্রের বিরুদ্ধে একটি মহল ব্যক্তি আক্রোশে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। বরং উপজেলা কমিউনিটি ই-সেন্টার থেকে ত্রিশালের সাধারণ জনগণ সহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তর তাদের প্রয়োজনীয় মানসম্মত সেবা ভোগ করে যাচ্চেন।
মঙ্গলবার (৩০আগস্ট) ও বুধবার (৩১ আগষ্ট) ত্রিশাল উপজেলা পরিষদে সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলা কমিউনিটি ই-সেন্টারটিতে প্রয়োজনীয় কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালিত হচ্ছে। নির্ধারিত অফিস সময়ে সাধারণ মানুষ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রয়োজনীয় সেবা সঠিক ভাবে পাচ্ছেন বলে অনেকেই অভিমত প্রকাশ করেন। কিন্তু অভিযোগ উঠেছে একটি মহল ব্যাক্তি আক্রোশে ও নিজেদের স্বার্থ উদ্ধার করতে না পেরে উপজেলা কমিউনিটি ই-সেন্টারের বিরুদ্ধে মিথ্যা ও বৃত্তিহীন তথ্য দিয়ে বিভিন্ন ধরণের অপপ্রচার চালিয়ে যাচ্ছে। বিশেষ করে গত সোমবার উপজেলা কমিউনিটি ই-সেন্টারের একটি কর্মশালা সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু জাফর রিপনের সভাপতিত্বে উপজেলা ভাইস-চেয়ারম্যান ও উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। এর মধ্যে দৈনিক সংগ্রাম ও ময়মনসিংহের একটি স্থানীয় পত্রিকার সাংবাদিক মোস্তাফিজুর রহমান নোমান তার ব্যাক্তি আক্রোশে অনলাইন ও দুটি পত্রিকায় সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট সংবাদ ছাপিয়ে অপপ্রচার চালায়। সংবাদটিতে উল্লেখ করা হয় গত সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কমিউনিটি ই-সেন্টারটি বন্ধ ছিল। অথচ ঐ একই সময়ে উপজেলা পরিষদের সভা কক্ষে তথ্য সেবা কেন্দ্রের একটি কর্মশালা অনুষ্ঠিত হচ্ছিল।
সংবাদে যাদের রেফারেন্স দেওয়া হয়েছে তাদের মধ্যে উপজেলার সিনিয়র মৎস কর্মকর্তা আল-মিনান নূর জানান, আমাদের অফিসের প্রয়োজন মতো সর্বোচ্চ সেবা পেয়ে থাকি উপজেলা তথ্য সেবা কেন্দ্রের রোজেনের কাছ থেকে। তবে আমাদের অফিসের রেফারেন্স দিয়ে তথ্য সেবা কেন্দ্রের বিরুদ্ধে যারা অপপ্রচার চালাচ্ছে আমি তার নিন্দা জানাই।
অপরদিকে উপজেলার শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ জানান, উপজেলা তথ্য সেবা কেন্দ্রের বিরুদ্ধে আমরা কারো কাছে কোন অভিযোগ কারিনি। তবে আমাদের অফিসের অধিকাংশ কাজেই তথ্য সেবা কেন্দ্রের সর্বাত্বক সহযোগীতা পাই।
উপজেলা সমাজ সেবা অফিসের অফিস সহকারী এমদাদুল হক জানান, আমাদের যেটুকু প্রয়োজন সেটুকু সেবা তো পাই-ই এর পরও তথ্য সেবা কেন্দ্রের রোজেন আমাদের কে তার বিভিন্ন সেবা ও সুবিধা নেয়ার বিষয়ে আহব্বান জানান।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোজাহারুল হক জানান, গত সোমবার সকাল ১০টা থেকে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা কমিউনিটি ই-সেন্টারের একটি কর্মশালায় আমি সহ উপজেলার অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলাম। আমার জানা মতে তথ্য সেবা কেন্দ্রের ব্যাপারে আমি কারো কাছে কোন অভিযোগ করিনি।
তথ্য সেবা কেন্দ্রের পরিচালক এনায়েত হোসেন খান রোজেন জানান, আমার সাথে কারো কোন ব্যাক্তিগত আক্রোস নেই। আমি গত সোমবার উপজেলা পরিষদের সভাকক্ষে ঘরে বসে অনলাইনে বিশ্ববিদ্যালয় ডিপ্লোমা কোর্স এবং ক্রয় বিক্রয় বিষয়ক কর্মশালার আয়োজন করেছিলাম। যার কারণে সে সময়টিতে আমার অফিস কক্ষে তালা লাগানো ছিল। সেই সুযোগে আমার অফিস কক্ষের তালা ঝুলানো ছবি তুলে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হয়েছে। আমি এ সকল হলুদ সাংবাদিকতার তীব্র নিন্দা জানাচ্ছি।