Pages

Categories

Search

আজ- বুধবার ২১ নভেম্বর ২০১৮

তাড়াশে খাস পুকুরের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, নিহত- ১ আহত- ১০

সেপ্টেম্বর ৩০, ২০১৫
আইন- আদালত, চলনবিল, সিরাজগঞ্জ, হত্যা
No Comment

এ এম জাহিদ হাসান, চলনবিল ব্যুরোচীফ : সিরাজগঞ্জের তাড়াশের খাস পুকুর দখল করাকে কেন্দ্র করে দূ’পক্ষের সংঘর্ষে ১ জন নিহত ও কমপক্ষে ১০ জন গুরুত্বর আহত হয়েছে । ঘটনাটি ঘটেছে বুধবার সকাল ১০ টায় উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের চন্ডিভোগ গ্রামের আমজাদ বাহিনী ও খলিল বাহিনীর মধ্যে। চিকিৎসাধীনবস্থায় শাজাহান (৪০) নামে ১ জন মারা যাওয়ার মিথ্যে খবর পেয়ে খলিল বাহিনীর আব্দুস সালামের বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট করেছে আমজাদ বাহিনী।
জানাগেছে, উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের চন্ডিভোগ গ্রামের সরকারি খাস পুকুর দখল করাকে কেন্দ্র করে ওই গ্রামের পশ্চিমপাড়া সমাজের খলিল বাহিনীর ও পূর্বপাড়া সমাজের আমজাদ বাহিনীর মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। পুকুরটি পশ্চিমপাড়া সমাজের খলিল বাহিনীর নিয়ন্ত্রনে চন্ডিভোগ নূরানী হাফিজিয়া মাদ্রাসা ও মসজিদ ভোগ দখল করে আসছিল। মঙ্গলবার সকালে পূর্ব ঘটনার জের ধরে ওই গ্রামের পশ্চিম পাড়া সমাজের আব্দুল আজিজের ছেলে ব্যবসায়ী দুলাল হোসেন নিমগাছী বাজারে দোকানে যাবার সময় পথিমধ্যে আমজাদ বাহিনীর লোকজন আর্তকিত হামলা চালিয়ে মোটর সাইকেল ভাঙচুর, টাকা ছিনতাই ও মারপিট করে গুরুত্বর আহত করে। খবর পেয়ে খলিল বাহিনীর লোকজন এগিয়ে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে উভয় পক্ষের ওসমান আলী, দুলাল হোসেন, মোজাফ্ফর আলী, রইচ উদ্দিন, শাজাহান আলী, ইব্রহিম হোসেন, মজনু পারভেজ ও রফিকুল ইসলাম গুরুত্বর হয় । গুরুত্বর আহত শাজাহান আলীকে মূমূর্ষ অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে আহত শাহাজাহান আলী মারা গেছে এমন মিথ্যে খবর ছরিয়ে পড়লে আমজাদ বাহিনীর লোকজন খলিল বাহিনীর আব্দুস সালামের বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে লুটপাট করে নিয়ে যায়। এতে তার ৩টি টিনের ঘর পুড়ে যায় । গুরুত্বর আহত শাজাহান আলীর অবস্থার অবনতি হলে ঢাকা নিয়ে যাওয়ার পথে বিকেল ৩ টার দিকে মারা যায়। এ ঘটনায় স্থানীয় সাংসদ গাজী ম ম আমজাদ হোসেন মিলন, এএসপি (সার্কেল) মোতাহার হোসেন, তাড়াশ থানার অফিসার ইনচার্জ এটিএম আমিনুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে  থানার অফিসার ইনচার্জ এটিএম আমিনুল ইসলাম জানান, নিহত শাজাহান আলীর লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় আমজাদ বাহিনী থানায় মামলা দায়ের করেছে।