Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮

ডুয়েট একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

গাজীপুর দর্পণ রিপোর্ট : সেমিস্টার পরীক্ষা পেছানোর দাবিতে গাজীপুরস্থ ঢাকা প্রযুক্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট)র শিক্ষার্থীরা ক্যাম্পাসে ভাংচুর, সড়ক অবরোধ পর উদ্ভুদ পরিস্থিতিতে একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, বুধবার বিকেল সাড়ে ৩টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে ডুয়েটের একডেমিক কাউন্সিলের ৫৭তম সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানা গেছে, আগামীকাল বৃহস্পতিবার থেকে বিশ্বদ্যিালয়ের সেমিস্টার পরীক্ষা অনুষ্ঠিত হবার পূর্ব নির্ধারিত তারিখ ছিল। ওই পরীক্ষা পিছানোর জন্য মঙ্গলবার শিক্ষার্থীরা ভিসির নিকট দাবি জানান। ভিসি তাদের দাবি না মানলে রাতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে শিক্ষার্থীরা জড়ো হয়ে ডুয়েটের সামনে গাজীপুর-শিমুলতলী সড়কে অবস্থান নেয় এবং টায়ারে অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে। এক পর্যায়ে উত্তেজিত শিক্ষার্থীরা ক্যম্পাসে ফিরে ইটপাটকেল নিক্ষেপ করে ভিসির অফিস, বাসভবন, শিক্ষকদের বাসভবনের দরজা-জানালা কাঁচ এবং ভিসি ও শিক্ষকদের ব্যবহৃত ১জিপ, ৬টি প্রাইভেটকার ও ৭টি মোটরসাইকেল ভাঙচুর করে। এ সময় শিক্ষার্থীদের ছোড়া ইটের আঘাতে কয়েকজন শিক্ষক আহত হয়।

এদিকে ঘটনার সাথে জড়িত শিক্ষার্থীদের বিচারের দাবিতে বুধবার একাডেমিক কার্যক্রম বন্ধ রাখে শিক্ষকরা। পরে নিয়ে দুপুরে ডুয়েটের একডেমিক কাউন্সিলের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে বিশ^বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, বুধবার বিকেলের মধ্যে ছাত্রদের এবং বৃহস্পতিবার সকাল ৮ টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।