Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

ডুয়েটে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন

1449499696নিজস্ব সংবাদদাতাঃ
গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ছাত্রলীগের দুই গ্রুপের মাঝে সংঘর্ষ ও  অনুষ্ঠিতব্য পরীক্ষা সমূহ স্থগিত ঘোষণার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডুয়েট’র ভিসি প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন জানান, সোমবার ডুয়েটে দুই দল ছাত্রের মধ্যে কি কারণে সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং এর জন্য কারা দায়ী বিষয়টি তদন্তের জন্য ডুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. নাসিম আক্তারকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আগামী ১০ ডিসেম্বর থেকে ডুয়েটে পরীক্ষা অনুষ্ঠানের নির্ধারিত তারিখ ছিল। কি কারণে এ পরীক্ষা পিছানো হয়েছে এর পিছনে কারা ইন্দন দিয়েছে সে বিষয়টিও তদন্তের জন্য মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর খালেদ খলিলকে প্রধান করে অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) আধিপত্য বিস্তার ও হলের সিট দখলকে কেন্দ্র করে সোমবার বিকেলে ছাত্রলীগের দু’পক্ষের মাঝে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে উভয় পক্ষের অন্ততঃ ১২ জন আহত হয়েছে। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় দু’ছাত্রকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এসময় হামলাকারীরা আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ভাংচুর ও তছনছ করে। পরিস্থিতি অবনতির আশংকায় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ও সন্ধ্যা ৬ টার মধ্যে ছাত্রদের এবং মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।