Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

ডুয়েটে ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার, আসন প্রতি লড়ছে ১৩ পরীক্ষার্থী

DUET Campus- (5)নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বি.আর্ক) প্রোগ্রামে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে।

এরই মধ্যে ভর্তি পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের আসন বন্টন বিশ্ববিদ্যালয়ের নোটিস বোর্ডে টানানো হয়েছে। প্রথম শিফটে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে পুরকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং স্থাপত্য বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।

দ্বিতীয় শিফটে দুপুর দুইটা থেকে বিকাল চারটা পর্যন্ত অনুষ্ঠিত হবে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় মোট ৬০০ আসনের বিপরীতে ৭ হাজার ৬৪৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে ১৩ জন পরীক্ষার্থী। বিভাগ ওয়ারী সকালের শিফটে পুরকৌশল বিভাগে ১২০টি আসনের বিপরীতে ১ হাজার ৮৫১জন পরীক্ষার্থী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ৭৯৯, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ১ হাজার ১০৮ এবং স্থাপত্য বিভাগে ৩০ আসনের বিপরীতে ৩৩২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

বিকেলের শিফটে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ১ হাজার ৯১৫, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ১ হাজার ২৪৬ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ৩৯৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

মঙ্গলবার ডুয়েট’র পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মোছা: কামরুন নাহার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।