Pages

Categories

Search

আজ- শনিবার ১৬ ফেব্রুয়ারি ২০১৯

ডুয়েটে ভর্তি পরীক্ষা চলছে, আসন প্রতি পরীক্ষার্থী ১৩

20160519_100919নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আর্কিটেকচার (বি.আর্ক) প্রোগ্রামে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার প্রথম শিফটে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অুনষ্ঠিত হচ্ছে পুরকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং স্থাপত্য বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।

দ্বিতীয় শিফটে দুপুর দুইটা থেকে বিকাল চারটা পর্যন্ত অনুষ্ঠিত হবে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় মোট ৬০০ আসনের বিপরীতে ৭৬৪৫ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছেন। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছেন ১৩ জন পরিক্ষার্থী। বিভাগ ওয়ারি সকালের শিফটে পুরকৌশল বিভাগে ১২০টি আসনের বিপরীতে ১৮৫১জন পরিক্ষার্থী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ৭৯৯, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ১১০৮ এবং স্থাপত্য বিভাগে ৩০ আসনের বিপরীতে ৩৩২ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে। বিকালের শিফটে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ১৯১৫, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ আসনের বিপরীতে ১২৪৬ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ৩৯৫ জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে।

বৃহস্পতিবার ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মোছা. কামরুন নাহার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।