Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮

ডুয়েটে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন ও র‌্যালি

Gazipue- 01 Aug 16-  DUTE Picture-3নিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ (ডুয়েট) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ, সন্ত্রাস, নৈরাজ্য সাম্প্রদায়িকতার বিরোধী মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন এর সভাপতিত্বে মানববন্ধনে রেজিস্ট্রার ও যন্ত্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরীসহ সকল ডীন, বিভাগীয় প্রধান ও পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতির সভাপতি গণেশ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক ড. মো: ফজলুল হাসান সিদ্দিকী, রেজিস্টার ড. অধ্যাপক আসাদুজ্জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো: কামরুজ্জামান উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে গাজীপুর জেলার পুলিশ সুপার মো. হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ উপস্থিত ছিলেন।

Gazipue- 01 Aug 16-  DUTE Picture-1মানববন্ধনে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, দেশী বিদেশী চক্রান্তকারীদের ইন্ধনে উদীয়মান আমাদের যুব সমাজকে মগজ ধুলায়ের মাধ্যমে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করা হচ্ছে। আসলে তারা ইসলামকে কলুসিত করছে। এই উপমহাদেশে যখন মুসলমান ছিলনা তখন বিভিন্ন বড় বড় সুফিগন আসার পর তাদের ব্যবহারে মুগ্ধ হয়ে মানুষ মোসলমান গ্রহন করেছে। ইসলাম হল শান্তির ধর্ম, পবিত্র ধর্ম। অস্ত্রের মুখে বা জঙ্গিবাদের দ্বারা ইসলাম সৃষ্টি হয় নাই। কিন্তু বিশ্ব মোড়লরা ইসলামকে কলুসিত করার জন্য ও প্রতিহিংসার কারনে জঙ্গিবাদের সৃস্টি করছে।

অধ্যাপক আসাদুজ্জামান চৌধুরী বলেন, জঙ্গিবাদের কোন দেশ নাই, জঙ্গিবাদের কোন ধর্ম নাই, সন্ত্রাসী কার্যকলাপই এদের ধর্ম। ত্ইা বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে জঙ্গি বিরোধী কমিটি গঠন করতে হবে।

Gazipue- 01 Aug 16-  DUTE Picture-4গাজীপুর জেলার পুলিশ সুপার মো. হারুন অর রশীদ বলেন, মুক্তিযুদ্ধে জাতির জনকের নির্দেশে যখন বাঙালী জাতি ঝাপিয়ে পড়েছিল তখনও একটি গোষ্ঠি বিরোধীতা করেছিল। স্বাধীনতা বিরোধীরা এখনো একের পর এক বিভিন্ন চক্রান্ত করে আসছে। তাই এদের বিরোদ্ধে জনগনকে স্বতস্ফুর্তভাবে এগিয়ে আসতে হবে। বাংলাদেশ পুলিশ জঙ্গিরিরোধী সব ধরনের কার্যকলাপে সহযোগীতা করবে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

এ ছাড়া গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ, এমইএইচ আরিফ কলেজ, গাজীপুর মহিলা কলেজসহ বিভিন্ন কলেজে অনুরুপ কর্মসূচি পালিত হয়েছে।