Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে গাজীপুরে সভা

সেপ্টেম্বর ২৭, ২০১৮
গাজীপুর, জাতীয়, মিডিয়া, শীর্ষ সংবাদ
No Comment


গাজীপুর দর্পণ রিপোর্ট : সংবাদপত্র ও মানবাধিকার বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনে সন্মতি না দিতে মহামাণ্য রাষ্ট্রপতির কাছে দাবী জানিয়েছেন সাংবাদিকরা। ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার গাজীপুর সিটি প্রেসক্লাব আয়োজিত এক সভায় সাংবাদিকরা এই দাবী জানান।
গাজীপুর সিটি প্রেসক্লাবের সভাপতি মঞ্জুর হোসেন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা বিল পাশ হয়েছে। এই বিলে রাষ্ট্রপতি সন্মতি দিলে আইনে পরিণত হবে। মুক্তচিন্তা বিরোধী নিপীড়ণমূলক আইনে পুলিশকে দেয়া ক্ষমতা সংবাদপত্রের স্বাধীনতা ও মানবাধিকারের পরিপন্থী হবে বলে আশঙ্কা সাংবাদিকদের। এই আইন হবে গণমাধ্যম দাবিয়ে রাখার চেষ্টা, অনুসন্ধানী সাংবাদিকতায় বাধা। বিলটি সংসদে ফিরিয়ে সংশোধনীর মাধ্যমে পাশ করতে সরকারের প্রতিও আহবান জানান সাংবাদিক সমাজ। গণমাধ্যমের নিরপেক্ষতা ও বিশ্বাসযোগ্যতা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেই জন্য আইনটি পাশ না করার অনুরোধ জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন, ফেডরিক মুকুল বিশ্বাস, মিজানুর রহমান মিলন, জামাল উদ্দিন, সাইফুল ইসলাম খান, মোহাম্মদ সোলাইমান, মেহেদী হাসান সোহেল, মো: আল – আমিন, মো: মনির হোসেন, রেজাউল সরকার আধাঁর, ফুয়াদ মন্ডল ও রাজু আহম্মেদ শ্হা।