Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আতঙ্কের কারণ নেই – কাদের

গাজীপুর দর্পণ রিপোর্ট : ডিজিটাল ক্রাইমকে মোকাবেলা করার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। এতে কারো কোন উৎবেগ, শঙ্কা বা আতঙ্কের কারণ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সংসদে পাস হয়েছে। এ নিয়ে গতকাল সংসদের সমাপ্তি অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে বিস্তারিত বক্তব্য রেখেছেন, বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন, ক্লিয়ার করেছেন। এতে কারো আতঙ্কিত হওয়ার, উদ্বিগ্ন হওয়ার কোন কারণ নেই। একটা আইন প্রায়োগিক বাস্তবতাটাই সবচেয়ে বড় কথা। এর মূল উদ্দেশ্যটাই হচ্ছে ডিজিটাল ক্রাইমকে রেজিস্ট করা। ডিজিটাল ক্রাইমকে মোকাবেলা করার জন্যই এই ডিডিটাল নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এতে কারো কোন উৎবেগ, শঙ্কা বা আতঙ্কের কারণ নেই ।

তিনি শুক্রবার সকালে গাজীপুরের সিটি করপোরেশনের ভোগড়ায় মহাসড়ক পরিদর্শন এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আমরা আশাকরি স্বাধীন সংবাদিকতা এবং ফ্রিডম অব এক্সপ্রেশন যাতে কোন প্রকার বাধাপ্রাপ্ত না হয়, ক্ষতিগ্রস্থ না হয় সে ব্যাপারে শেখ হাসিনার সরকার সংশ্লিষ্ট সকলকে, প্রধানমন্ত্রীর কন্ঠে কন্ঠ মিলিয়ে আমরা আশস্ত করছি যে, এতে স্বাধীন সাংবাদিকতা এবং ফ্রিডম অব এক্সপ্রেশনে কোনভাবেই গণতন্ত্রের এই দুটি শাখা ক্ষতিগ্রস্থ হবে না।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো: জাহাঙ্গীর আলমসহ সড়ক ও জনপথ এবং গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।